,

স্পেন থেকে ফিরেছেন প্রধানমন্ত্রী

স্পেন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি গতকাল ৩ ডিসেম্বর, মঙ্গলবার রাত ১২টা ৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

স্থানীয় সময় ৩ ডিসেম্বর, মঙ্গলবার সকাল ১০টায় ফ্লাইটটি মাদ্রিদ টোরেজন বিমানবন্দর থেকে রওনা হন প্রধানমন্ত্রী। সেখানে প্রধানমন্ত্রীকে বিদায় জানান রাষ্ট্রদূত এবং ওয়ার্ল্ড ট্যুরিজম অর্গানাইজেশনে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হাসান মাহমুদ খন্দকার।

স্পেনে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে (ইউএনএফসিসিসি) যোগ দেন প্রধানমন্ত্রী। চিলির সভাপতিত্বে এবং স্পেনের সার্বিক সহযোগিতায় দেশটির রাজধানী মাদ্রিদে অনুষ্ঠিত হয় সম্মেলনটি।

স্পেন সফরকালে মাদ্রিদের হোটেল ভিলা ম্যাগনায় অবস্থান করেন প্রধানমন্ত্রী। সোমবার সকালে প্রধানমন্ত্রী স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনী কেন্দ্র এবং ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ ভেন্যু ফিরিয়া দা মাদ্রিদে ‘কপ-২৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে ও ওয়ার্কিং সেশনে যোগ দেন।

পরে শেখ হাসিনা নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গেও দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হন। এছাড়া কপ-২৫ সম্মেলনে অংশ নেয়া রাষ্ট্র ও সরকার প্রধানদের সম্মানে স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের দেয়া ভোজসভায় অংশ নেন তিনি।

সেদিন সন্ধ্যায় রাজপ্রাসাদে স্পেনের রাজা এবং রানি আয়োজিত সংবর্ধনায়ও অন্য অতিথিদের সঙ্গে যোগ দেন প্রধানমন্ত্রী।

গত ১ ডিসেম্বর সকাল সোয়া ১০টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইটে তিন দিনের সফরে স্পেনের উদ্দেশে দেশ ছাড়েন তিনি। সফরের প্রথম দিন রবিবার রাতে প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী।











     এই বিভাগের আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১