বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১২:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
উপজেলা প্রশাসনকে নিরাপত্তা ও স্পে সামগ্রী দিল পাকুন্দিয়া উপজেলা প্রেসক্লাব কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন

করোনা : ৩০ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রীর বৈঠক

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২২ বার শেয়ার

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে ৩০ দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক। এ সময় করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশের পাশে থাকার কথা জানায় উপস্থিত রাষ্ট্রদূতরা। ১০ মার্চ, মঙ্গলবার সন্ধ্যায় আমেরিকার রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারের আমন্ত্রণে তার বাসভবনে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

আমেরিকার রাষ্ট্রদূত স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকসহ অন্য দেশের রাষ্ট্রদূতকে আমন্ত্রণ করেন। এতে চীন, দক্ষিণ কোরিয়া, ইরান, জাপান, ইতালি, ভারতসহ ৩০ দেশের রাষ্ট্রদূত ছিলেন।

বৈঠকের পর স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, দেশের করোনায় আক্রান্ত তিনজনের বিষয়ে রাষ্ট্রদূতদের জানানো হয়। একই সঙ্গে হাসপাতাল ও বাসা-বাড়িতে যাদের কোয়ারান্টাইনে রাখা হয়েছে সে বিষয়েও তাদের অবহিত করা হয়। এ ভাইরাস মোকাবেলায় সরকারের নেয়া উদ্যোগগুলো সম্পর্কে তাদের বিস্তারিত জানানো হয়। সরকারের নেয়া উদ্যোগে তারা সন্তোষ প্রকাশ করেন।

স্বাস্থ্যমন্ত্রী আরো জানান, আমেরিকার রাষ্ট্রদূত করোনাভাইরাস মোকাবেলায় তার দেশ বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন। আগামী দুই দিনের মধ্যে এই ভাইরাস মোকাবেলায় তিনি আর্থিক সহায়তা প্রদানের আশ্বাস দিয়েছেন। এছাড়া ইতালির রাষ্ট্রদূত তার দেশে বসবাসকারী বাংলাদেশিদের সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

সূত্র মতে, রাষ্ট্রদূতরাও নিজ দেশের করোনা পরিস্থিতি তুলে ধরে বলেন, করোনাভাইরাস একটি বৈশ্বিক স্বাস্থ্য সমস্যায় পরিনত হয়েছে। এই ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় সব রাষ্ট্র ও দেশকে একযোগে কাজ করতে হবে। এক অপরের পাশে থেকে চলমান এই বৈশ্বিক সমস্যা মোকাবেলা করতে হবে।

চীন, ইরান, দক্ষিণ কোরিয়া, ইতালিসহ কয়েকটি দেশের রাষ্ট্রদূতরা তাদের দেশের সঙ্গে বাংলাদেশের ভিসা আদান-প্রদানে পরবর্তী করণীয় নিয়ে কথা বলেন। এ বিষয়ে উপস্থিত রাষ্ট্রদূতদের বাংলাদেশের পক্ষ থেকে সব রকম সহায়তার আশ্বাস দেন স্বাস্থ্যমন্ত্রী। বিদেশি কূটনৈতিক ও নাগরিকদের কেউ করোনায় আক্রান্ত হলে কোথায়, কিভাবে যোগাযোগ করতে হবে সে বিষয়েও রাষ্ট্রদূতদের নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে রাতে ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাস স্বাস্থ্যমন্ত্রীর বাসভবনে তার সঙ্গে সাক্ষাৎ করেন। প্রায় আধাঘণ্টার ওই বৈঠকে হাইকমিশনার করোনা পরিস্থিতিতে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দেন।

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান, করোনাভাইরাস মোকাবেলোয় কি ধরনের সহায়তার প্রয়োজন তা জানতে চান ভারতের হাইকমিশার। তাকে ইক্যুইপমেন্ট, মাস্কসহ কিছু প্রয়োজনীয় করোনা জীবানু প্রতিরোধী পন্যের কথা বলেছি। সেগুলো তিনি দ্রুত দেয়ার আশ্বাস দিয়েছেন।

এই বৈঠকে স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
06দিন 23ঘন্টা 22মিনিট 16সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫৪

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৪
সুস্থ
২৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৯১৮,১২৬
সুস্থ
১৯৩,৩৫০
মৃত্যু
৪৬,০৬৩

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281