বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৮:৫২ অপরাহ্ন

সুন্দরগঞ্জে আছিরণ প্লাজায় আগুনে সব পুড়ে গেলেও অক্ষত পবিত্র কুরআন

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৪৭ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে আছিরণ প্লাজার সবকিছু পুড়ে গেলেও অক্ষত রয়েছে একটি পবিত্র কুরআন শরীফ।  গতকাল ২ ফেব্রয়ারী রোববার দিবাগত গভীর রাতে সুন্দরগঞ্জ পৌরশহরের প্রাণকেন্দ্রে অবস্থিত দাদী আছিরণ প্লাজায় ভয়াবহ এ অগ্নিকান্ডেরর ঘটনাটি ঘটে।এতে আছিরণ প্লাজায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩০ লক্ষাধিক টাকা হবে ।প্লাজার সাদিয়া পুষ্পালয় ও আল ফুয়াদ কাপড়ের দোকান দুটি পুড়িয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় আল ফুয়াদ রেডিমেড বস্ত্রালয় ও সাদিয়া পুষ্পালয়ের মালিক শফিউল ইসলাম দোকান বন্ধ করে বাসায় চলে যান। পরে গভীর রাতে তিনি জানতে পারেন অগ্নিকান্ডের ঘটনা। এসময় স্থানীয়রা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফলে ওই প্লাজার অন্যান্য দোকানগুলো  রক্ষা পেলেও ফুয়াদ রেডিমেড বস্ত্রালয় ও সাদিয়া পুষ্পালয়ের প্রায় ৩০ লক্ষাধিক টাকার রেডিমেড পোষাক, ফ্রিজ,  ফুল, ফার্ণিচার, বিভিন্ন খেলনা ও গিফট সামগ্রীসহ বিভিন্ন মালামাল ভষ্মি হয়ে যায়। তবে দোকানে থাকা পবিত্র কুরআন শরীফ অক্ষত রয়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বিভিন্ন ব্যাংক থেকে নেয়া ঋণ পরিশোধ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শফিউল ইসলাম জানান, “আমি ব্র্যাক ব্যাংক থেকে ৫ লাখ, অগ্রনী ব্যাংক থেকে ৪ লাখ, গণ উন্নয়ন কেন্দ্র থেকে ১ লাখ টাকা ঋণ নিয়েছি ও জমি বিক্রয়ের টাকাসহ প্রায় ৩০ লক্ষাধিক টাকা বিনিয়োগ করেছি। সব কিছু পুড়ে যাওয়ায় আমি পথে বসেছি। ঋণ পরিশোধ করতে পারবো কি না জানিনা।”

সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার এটিএম মোস্তফিজুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের খরব শুনে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩০ মিনিট প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। দোকানে ফ্রিজ ও অগোছালো বৈদ্যুতিক তার থাকায় শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। তবে পবিত্র কুরআন শরীফ অক্ষত অবস্থায় পাওয়া গেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৪,০১৯
৩৮
৪,৩৩৪
১৮,৩৬২
সর্বমোট
১৫৩,২২৭
১,৯২৬
৬৬,৪৪২
৭৬৬,৪০৭

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৩,২২৭
সুস্থ
৬৬,৪৪২
মৃত্যু
১,৯২৬

বিশ্বে

আক্রান্ত
১০,৮৪৯,২৬৯
সুস্থ
৬,০৬৭,২২৯
মৃত্যু
৫১৯,৯৬৪

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281