বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৭:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

সুন্দরগঞ্জে আছিরণ প্লাজায় আগুনে সব পুড়ে গেলেও অক্ষত পবিত্র কুরআন

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৪ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩১ বার শেয়ার

গাইবান্ধা জেলা প্রতিনিধি:

গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে আছিরণ প্লাজার সবকিছু পুড়ে গেলেও অক্ষত রয়েছে একটি পবিত্র কুরআন শরীফ।  গতকাল ২ ফেব্রয়ারী রোববার দিবাগত গভীর রাতে সুন্দরগঞ্জ পৌরশহরের প্রাণকেন্দ্রে অবস্থিত দাদী আছিরণ প্লাজায় ভয়াবহ এ অগ্নিকান্ডেরর ঘটনাটি ঘটে।এতে আছিরণ প্লাজায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৩০ লক্ষাধিক টাকা হবে ।প্লাজার সাদিয়া পুষ্পালয় ও আল ফুয়াদ কাপড়ের দোকান দুটি পুড়িয়ে যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতিদিনের ন্যায় আল ফুয়াদ রেডিমেড বস্ত্রালয় ও সাদিয়া পুষ্পালয়ের মালিক শফিউল ইসলাম দোকান বন্ধ করে বাসায় চলে যান। পরে গভীর রাতে তিনি জানতে পারেন অগ্নিকান্ডের ঘটনা। এসময় স্থানীয়রা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে খবর দিলে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ফলে ওই প্লাজার অন্যান্য দোকানগুলো  রক্ষা পেলেও ফুয়াদ রেডিমেড বস্ত্রালয় ও সাদিয়া পুষ্পালয়ের প্রায় ৩০ লক্ষাধিক টাকার রেডিমেড পোষাক, ফ্রিজ,  ফুল, ফার্ণিচার, বিভিন্ন খেলনা ও গিফট সামগ্রীসহ বিভিন্ন মালামাল ভষ্মি হয়ে যায়। তবে দোকানে থাকা পবিত্র কুরআন শরীফ অক্ষত রয়ে যায়। অগ্নিকান্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বিভিন্ন ব্যাংক থেকে নেয়া ঋণ পরিশোধ নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী শফিউল ইসলাম জানান, “আমি ব্র্যাক ব্যাংক থেকে ৫ লাখ, অগ্রনী ব্যাংক থেকে ৪ লাখ, গণ উন্নয়ন কেন্দ্র থেকে ১ লাখ টাকা ঋণ নিয়েছি ও জমি বিক্রয়ের টাকাসহ প্রায় ৩০ লক্ষাধিক টাকা বিনিয়োগ করেছি। সব কিছু পুড়ে যাওয়ায় আমি পথে বসেছি। ঋণ পরিশোধ করতে পারবো কি না জানিনা।”

সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের টিম লিডার এটিএম মোস্তফিজুর রহমান বলেন, অগ্নিকাণ্ডের খরব শুনে ঘটনাস্থলে গিয়ে প্রায় ৩০ মিনিট প্রচেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। দোকানে ফ্রিজ ও অগোছালো বৈদ্যুতিক তার থাকায় শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে। তবে পবিত্র কুরআন শরীফ অক্ষত অবস্থায় পাওয়া গেছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 16ঘন্টা 56মিনিট 39সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫১

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫১
সুস্থ
২৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৮৫৭,২৯৯
সুস্থ
১৭৭,১৪১
মৃত্যু
৪২,১১৪

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281