শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

দেশেরবার্তা ও আমি- রুবেল আহমদ

মোঃ রুবেল আহমদ, বিভাগীয় প্রধান, সিলেট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ১১৩ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

২০১৬ সা‌লের ডিসেম্বর মাস। অনলাইন একটি পত্রিকায় কাজ করার সুবাধে সহকর্মী বন্ধু হাফিজুল ইসলাম কবির’র মাধ্যমে ফোন আলাপচারিতায় পরিচয় হয় কিশোরগঞ্জের তরুন সাংবাদিক ই এ মোঃ রাজন মিয়ার সাথে। সেই সময়ে আমি শিক্ষকতার পাশাপাশি সংবাদ জগতে একটু সময় দিতাম। তখনকার সময় আমি জাতীয় দৈনিক ডেসটিনি পত্রিকা, টুডে টাইমসের গোলাপগঞ্জ প্রতিনিধি ও রাজনের পরিচালিত বাংলাবার্তার গোলাপগঞ্জ প্রতিনিধি ছিলাম। পাশাপাশি গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাবের ক্রিড়া সম্পাদকের দায়িত্বে ছিলাম।

২০১৭ সালের জানুয়ারী মাসের ৫ম দিন। জেনে রাখা ভাল এরি মধ্যে বন্ধ হয়ে পড়ে বাংলাবার্তা। আমাদের গ্রুপে কথা বলছিলাম নতুন একটা পত্রিকা শুরুর জন্য। তখন আমার স্কুলে ভর্তি কার্যক্রম চলছিলো। সময় সকাল ১১ টা। আমি অফিসে বসে কাজ করছিলাম। হঠাৎ আমার মোবাইলে রাজনের কল আসে। তারপর আমি ফোন রিসিভ করলাম।  আপনার সাথে আমার একটি বিষয়ে জরুরী কথা ছিলো। তারপর আমি বলেছিলাম আমিতো স্কুলে। বিরতির সময় কল দিবো। অতপর বিরতির সময় রাজনের সাথে আলাপ হয়। সে লেখাপড়ার পাশাপাশি জাতীয় একটি অনলাইন পত্রিকা করবে এবং ইতিমধ্যে সে পত্রিকার নাম ও রেখে দিয়েছে দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম।

রাজধানী ঢাকার শ্যামলী রিং এ প্রধান অফিস করে ও পত্রিকা পরিচালনার জন্য একটি দক্ষ ম্যানেজমেন্ট গঠন করে ২০১৭ সা‌লের ৯ এ‌প্রিল আনুষ্ঠা‌নিক ভা‌বে যাত্রা শুরু ক‌রে দেশেরবার্তা। কেন জানি জেলায় তাঁর অনেক প্রতিনিধি থাকতেও সে আমাকে দেশেরবার্তার সিলেট জেলা প্রতিনিধি ঘোষণা করে কাজ শুরু করে।। স্নেহাশীস রাজন সর্বদা আমাকে ভাই বলে সম্মোধন করতো। তার কথায় কথায় আমিও কাজ শুরু করলাম। সেখান থেকেই শুরু দেশেরবার্তার ইতিকথা। প্রতিদিন রাতে রাজন ফোন আলাপের মাধ্যমে পত্রিকা ব্যাপারে আমার কাছ থেকে পরামর্শ নিতো এবং আমাকে ফোন আলাপের মাধ্যমে বার বার বলতো ভাই আপনি সিলেট বিভাগের দায়িত্ব বাস্তবায়ন করুন দ্রুত। তার মনে প্রচুর বিশ্বাস ছিলো আমি পারবে। তার এ অবস্থা দেখে আমি সর্বদা থাকে উৎসাহ দিতাম, পরামর্শ দিতাম।

অবশেষে আমি সিলেট বিভাগের দায়িত্ব কাধে নিয়ে তা বাস্তায়নের জন্য মাঠে নামলাম।  সিলেট বিভাগের সকল জেলা, উপজেলায় প্রতিনিধি নিয়োগ কার্যক্রম শুরু করি। শুরুতেই গোলাপগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে ফয়সল আহমদ, বিশেষ প্রতিনিধি রফিকুল ইসলাম, কানাইঘাট উপজেলা প্রতিনিধি নুরুল আম্বিয়া, গোয়াইনঘাট উপজেলা প্রতিনিধি জামাল আহমদ ও বিশেষ প্রতিনিধি হিসেবে সমরু মিয়াকে নিয়োগ দেই। আর এদিকে আমাকে সহযোগিতার জন্য মৌলভীবাজার জেলা প্রতিনিধি হিসেবে আব্দুর রহিম, সিনিয়র প্রতিনিধি গিয়াস উদ্দিন, শ্রীমঙ্গল উপজেলা প্রতিনিধি শাহীন আহমদ, আশরাফুল আলম, বিশেষ প্রতিনিধি সুমন আহমদকে ও পর্যায়ক্রমে সুনামগঞ্জ, হবিগঞ্জ জেলার পাশাপাশি সারা দেশব্যাপী প্রতিনিধি নিয়োগ দেয় ম্যানেজমেন্ট।

যখন সকল সংবাদকর্মীর প্রেরিত সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের ফলে খুব অল্প সময়ে সারাদেশে ও বহির্বিশ্বে জন‌প্রিয় হয়ে উঠে দেশেরবার্তা। ঠিক তখনি ২০১৭ সালের সেপ্টেম্বর মাসে সকল সংবাদকর্মীদের কাজের অগ্রগতিকে মুল্যায়ন করে ম্যানেজমেন্টের নির্দেশনায় ও আমার সিলেট বিভাগের দেশেরবার্তায় কর্মরত সকল সংবাদকর্মীদের সহযোগিতায় ঝমকা‌লো আ‌য়োজ‌নের মধ্য দি‌য়ে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার হোটেল গ্র্যান্ড তাজে “সি‌লেট বিভাগীয় প্র‌তি‌নি‌ধি স‌ম্মেলন ও সাংবা‌দিক সম্মাননা” অনুষ্ঠান হয়। আর সেদিন ই আমাকে সিলেট বিভাগীয় প্রধান হিসেবে পদোন্নতি দেওয়া হয়। এতো বড় আয়োজনের মধ্যে যে আমি বিভাগীয় সম্মানিনা পাবো তা কখনো ভাবতেই পারিনি।

এই অনুষ্ঠানে আমার সভাপতিত্বে মৌলভীবাজার জেলা প্রতিনিধি আব্দুর রহিম ও আশরাফুল আলমের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন দেশেরবার্তার প্রধান উপদেষ্টা এস এম মিজানুর রহমান মামুন, প্রধান বক্তা ছিলো আমার স্নেহের ছোট ভাই দেশেরবার্তার সহকারী সম্পাদক ই এ মোঃ রাজন মিয়া, বিশেষ অতিথি ছিলেন দেশেরবার্তা অন্যতম সহযোগী আব্দুল্লাহ হুমায়দি, প্রয়াত মুখলেছুর রহমান। এছাড়া উক্ত অনুষ্ঠানে শ্রীমঙ্গল থানার সাবেক অফিসার ইনচার্জ নজরুল ইসলাম, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইদ্রিস আলীসহ বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আজকে আবার নতুন একটি খবর পেলাম যে, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে আমার মত রাজনকে ব্যবস্থাপক হিসেবে দায়িত্ব দিয়েছে উপদেষ্টা পর্ষদ ও সম্পাদকীয় পর্ষদ। গতবছর দায়িত্ব পেয়েছিল সহকারী সম্পাদকের পাশাপাশি প্রকাশক। সবমিলিয়ে এবার প্রকাশ ও ব্যবস্থাপক। পত্রিকা কর্তৃপক্ষের সঠিক তত্বাবধানে ও পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক ই এ মোঃ রাজন মিয়ার সঠিক নেতৃত্বে দেশ-বিদেশের একঝাক দক্ষ সংবাদকর্মীদের সমন্বয়ে তিনটি বছর পেরিয়ে চতুর্থ বর্ষে পা রাখছে দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম। এই শুভ লগ্নে সকল সংবাদকর্মী, পত্রিকা ও পত্রিকা কর্তৃপক্ষের প্রতি রইলো আমার অফুরন্ত ভালোবাসা ও শ্রদ্ধা। আমি দেশেরবার্তার অগ্রযাত্রা আরো সুদৃঢ় হোক এই কামনা করি।

 

লেখক:

মোঃ রুবেল আহমদ,

বিভাগীয় প্রধান, সিলেট। দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬১,৩০৯,২১৮
সুস্থ
৪২,৩৯৬,৮৮২
মৃত্যু
১,৪৩৭,৮৪৫

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281