2:21 PM, 21 May, 2024

দেবিদ্বারের শ্রেষ্ঠ বিদ্যালয় দেবিদ্বার সরকারি রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয়

কামরুজ্জামান বাবু, কুমিল্লা:

ঐতিহ্যবাহী দেবিদ্বার সরকারি রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৪ এ অর্ধশতাধিক বিদ্যালয়ের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান (বিদ্যালয়) এর খেতাব অর্জন করেছে। এই বিদ্যালয়ের স্থাপনাকাল ১৯১৮ খ্রিস্টাব্দ এবং জাতীয়করণ করা হয়েছে ২০১৭ সালে।

এই বিদ্যালয়ের কারিগরি শাখায় শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন জনাব মো. আতিকুর রহমান। শ্রেষ্ঠ বিএনসিসি শিক্ষক খেতাব অর্জন করেছেন বাবু বিনোদ চন্দ্র সরকার। এমনকি এই বিদ্যালয়ের গ্রুপ ভিত্তিক শ্রেষ্ঠত্ব অর্জন করেছে বিএনসিসি এবং শ্রেষ্ঠ ক্যাডেট হিসেবে স্বীকৃতি পেয়েছে ২০২৪ সালের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আমজাদ আবির ভূইয়া।

বাংলা কবিতা আবৃত্তিতে প্রতিভার স্ফূরণ ঘটিয়েছে শ্রেষ্ঠ আবৃত্তিকার হিসেবে খ-গ্রুপের দশম শ্রেণির এম এম লাবিবা। একই গ্রুপ ও শ্রেণির সামিয়া নূর সাবা কৃতিত্বের পরিচয় দিয়েছে একক বিতর্ক প্রতিযোগিতায় প্রথম ও উপজেলায় শ্রেষ্ঠত্ব অর্জন করে।

তাৎক্ষণিক নির্ধারিত বাংলা রচনায় ঐতিহাসিক এই বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী নাজিব আল আদিল অংশগ্রহণ করে সবাইকে তাক লাগিয়ে শ্রেষ্ঠত্ব অর্জন করে। আর নবম শ্রেণির গ্রুপ- খ এর অঙ্কিতা রাণী দাস লোকসংগীত ক্যাটাগরিতে অনেককে পেছনে ফেলে শ্রেষ্ঠ লোকসংগীত শিল্পী তকমা জিতে নেন।

এই বিষয়ে দেশের বার্তার করা প্রশ্নে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জনাব মো: কামরুজ্জামান মজুমদার (বিসিএস) বলেন, শিক্ষার্থীদের অর্জনে আমি নিজে ব্যাক্তিগতভাবে খুশি এবং আরও খুশি আমি আমার শিক্ষক তথা সজকর্মীদের উপর, যারা আমার আস্থা বজায় রেখেছেন।আশা করি,আমাদের প্রতিষ্ঠান আরও এগিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *