1:38 PM, 21 May, 2024

কানাইঘাটে ভূমি সংক্রান্ত ঘটনায় প্রবাসীর স্ত্রীর উপর আক্রমণের অভিযোগ

সিলেট: কানাইঘাট উপজেলার রাজাগঞ্জ ইউনিয়নের মির্জারগড় গ্রামের এক প্রবাসীর বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীদের লাঠির আঘাতে ওই প্রবাসীর স্ত্রী গুরুতরভাবে আহতও হয়েছেন। ঘটনার সময় ধারণকৃত ভিডিও থেকে দেখা যায়, মির্জারগড় গ্রামের প্রবাসী আব্দুল মুমিনের স্ত্রীর বসতঘরে সশস্ত্র হামলা চালিয়ে এক ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করেছে ওই প্রবাসীর বড় ভাই আব্দুল্লাহ এবং তার পুত্র মাহিন আহমদ।

উক্ত ঘটনায় দায়েরকৃত মামলার বাদীনি ফাতেহা বেগমের (আব্দুল মুমিনের স্ত্রী) বক্তব্য থেকে জানা যায়, হামলাকারী আব্দুল্লাহ দীর্ঘদিন থেকে তার প্রবাসী ভাইদেরকে বঞ্চিত করে বাড়ির সকল জায়গা জমি ও ভূ-সম্পত্তি একাই ভোগ দখল করে আসছে। সম্প্রতি এ নিয়ে প্রতিবাদ করায় আব্দুল্লাহ আরও হিংস্র হয়ে উঠেছে এবং নানা ধরণের হুমকি ধামকি দিয়ে আসছে। আব্দুল্লাহকে এসব কাজে ইন্ধন দিচ্ছেন তার আরেক ভাই যিনি সিলেট শহরে প্রকাশনা ব্যবসায় জড়িত।

বিগত ২৭ রমযান বাদীনি ফাতেহা বেগম রাস্তার ওপর পড়ে থাকা (ঝড়ের কারণে) একটি চারা অপসারণ করতে গেলে আব্দুল্লাহ বাধা প্রদান করে।এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাদানুবাদ সৃষ্টি হয়। আব্দুল্লাহর সাথে যোগ দেয় তার পুত্র মাহিন আহমদ। এক পর্যায়ে আব্দুল্লাহ তার ব্যবসায়ী ভাইয়ের ইন্ধনে বাদীনির উপর হামলা করে বসে। সে ফাতেহা বেগমের হাতে লাঠি দিয়ে আঘাত করে। ফাতেহা বেগম প্রাণে বাঁচার জন্য দৌড়ে ঘরের ভেতর আশ্রয় নেন। আব্দুল্লাহ এবং তার পুত্র বসতঘরেও হামলা করে বসে। ভিডিও ফুটেজে দেখা যায় আব্দুল্লাহ ঘরের ভেতর ইট ছুড়ে মারছে। তারা গ্রিল ভাঙারও চেষ্টা করে।

গ্রিল ভাঙতে ব্যর্থ হলে তারা পেছনের দরজা দিয়ে ঘরে প্রবেশ করে। এমতাবস্থায় ফাতেহা বেগম তার ৪টি নাবালক সন্তানকে নিয়ে বাথরুমে আশ্রয় নেন এবং সেখান থেকে ৯৯৯ নাম্বারে কল দিয়ে পুলিশের সাহায্য চান। কিছুক্ষণ পর পুলিশ এসে তাদেরকে বাথরুম থেকে উদ্ধার করে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। প্রবাসীর স্ত্রী এবং নাবালক সন্তানদের সাথে এমন আচরণে অনেকে হতবাক।

কানাইঘাট উপজেলায় প্রবাসীদের পরিবারের ওপর এমন সহিংসতার ঘটনা নতুন নয়। দিনে দিনে এমন প্রবণতা আরও বাড়ছে। প্রবাসীদের পরিবারের নিরাপত্তা রক্ষায় প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের যথাযথ ভূমিকা নিশ্চিত করা না গেলে সমাজে অরাজকতা আরও বাড়বে বলে মনে করছেন অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *