1:59 PM, 21 May, 2024

লাখো মুসল্লির আমীন আমীন ধ্বনিতে শেষ হলো আব্দুল হালীম হুছাইনী হুজুরের ৫৬তম জলছা

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ

প্রতি বছরের মতো এবারো পীরে কামেল মরহুম আব্দুল হালিম হুসাইনী (রঃ) এর প্রতিষ্ঠিত জামিয়া হুসাইনীয়া আছআদুল উলুম কওমী ইউনিভার্সিটি ময়দানে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হল কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার তারাকান্দির সর্ববৃহৎ ৫৬ তম ইছলাহী ও তালিমী জলছা।

খতমে বোখারী শরীফ উপলক্ষে দুদিনব্যাপী এ জলছায় তারাকান্দি জামিয়া হুছাইনিয়া আছ-আদুল উলুম কওমী ইউনিভার্সিটি এর মুহতামিম মাওলানা রশিদ আহমাদ জাহাঙ্গীর হুছাইনী এর সভাপতিত্বে ১৮ ও ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ইং রোজ রবিবার ও সোমবার আন্তর্জাতিক ও দেশবরেণ্য ওলামায়ে কেরামবৃন্দ কোরআনের তাফসীর ও ইসলামী আলোচনা করেন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি)  সকাল ৮:১৫ মিনিটে আখেরি মোনাজাতে লাখো মানুষের আমীন আমীন ধ্বনির মধ্যদিয়ে জলছার সমাপ্তি হয়।

এ বছর জলছায় প্রায় ৪ থেকে ৫ লাখ ধর্মপ্রান মুসল্লির সমাগম হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জলছা আয়োজনে ও পরিচালনায় প্রতিবছরের মতো হুসাইনিয়া সেচ্ছাসেবী তৌহিদী যুব সংঘের ৪০ টি আঞ্চলিক শাখা সহ প্রায় ৩ হাজার সেচ্ছাসেবক কাজ করেছে। জলছায় সার্বিক নিরাপত্তায় আইন শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেচ্ছাসেবকদের সার্বক্ষনিক পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণ ব্যাবস্থা করা হয়েছিল।

৫৬ তম জলছায় বুখারি শরীফ খতম পরিচালনা করেন চট্টগ্রাম হাটহাজারি মাদরাসার সাবেক মুহতামিম মাওলানা শেখ আহম্মদ সাহেব (দাঃবা)। শেষে আখেরী মোনাজাত করেন জামিয়া হুছাইনীর মুহতামিম আলহাজ্ব রশিদ আহম্মদ জাহাঙ্গীর হুছাইনী (দাঃবা)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *