12:20 PM, 21 May, 2024

৭ গোলের সেমিফাইনালে জিতল ম্যানসিটি

চ্যাম্পিয়নস লিগে সেমিফাইনালটা দারুণ উপভোগ্য হলো। দুই হেভিওয়েটের লড়াইয়ে একে একে গোল হলো ৭টি। টান টান উত্তেজনা আর হাড্ডাহাড্ডি লড়াইয়ের ম্যাচে শেষ হাসি ফুটল ম্যানচেস্টার সিটি শিবিরে।ইতিহাদ স্টেডিয়ামে মঙ্গলবার রাতে রিয়াল মাদ্রিককে ৪-৩ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

মাঠে দারুণ পারফর্ম করেছেন করিম বেনজেমা, গ্যাব্রিয়েল জেসুস, কেভিন ডে ব্রুইনা, ভিনিসিয়ুস জুনিয়র, বের্নার্দো সিলভা, ফিল ফোডেনসহ প্রায় প্রত্যেকে।ম্যাচের দুই মিনিটেই কেভিন ডি ব্রুইনার গোলে লিড নেয় ম্যানসিটি। ১১ মিনিটে ব্যবধান বাড়ান ব্রাজিলের স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস।৩৩ মিনিটে গিয়ে প্রথম গোল শোধ করেন রিয়ালের প্রাণভোমরা করিম বেনজেমা।

বিরতির আগ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ২-১ স্কোরলাইন নিয়েই শেষ হয় প্রথমার্ধ ।দ্বিতীয়ার্ধে নেমেই ফের ব্যবধান বাড়ায় সিটি। এবার স্কোরশিটে নাম লেখান ফিল ফোডেন।তবে ঠিক দুই মিনিট পর ৫৫ মিনিটে গোল করে ব্যবধান কমান ভিনিসিয়ুস জুনিয়র। ৩-২ স্কোরলাইনে খেলা চলে অনেকটা সময়।

৭৪ মিনিটে গ্যালারিজুড়ে দর্শকদের আবার উল্লাসে ভাসান বের্নার্দো সিলভা। তার গোলে আবারও এগিয়ে যায় ম্যানসিটি।৮২ মিনিটে পেনাল্টি থেকে সফল স্পটকিকে আবারও ব্যবধান কমান বেনজেমা।তবে দলকে আর সমতায় ফেরাতে পারেননি রিয়ালের ত্রাতা। ম্যাচে আর কোনো গোল না হলে ৪-৩ ব্যবধানে মাঠ ছাড়ে দুই দল।

চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে এ নিয়ে ষষ্ঠ লড়াইয়ে প্রথম লেগে হারল রিয়াল, আগের পাঁচবারই বিদায় নিতে হয়েছিল প্রতিযোগিতা থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *