সোমবার, ০৬ জুলাই ২০২০, ০৪:৩১ পূর্বাহ্ন

মুরাদনগরে প্রশাসনের নির্দেশনা ব্যতীত লকডাউনে নিষেধাজ্ঞা

সফিকুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ৮ এপ্রিল, ২০২০
  • ৪৬ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

করোনা ভাইরাসের সংক্রামন দেশের বিভিন্ন এলাকায় দিন দিন বেড়েই চলছে। লকডাউন হচ্ছে নতুন নতুন এলাকা। তাই ভাইরাসের বিস্তার ঠেকাতে মঙ্গলবার সকালে কুমিল্লার মুরাদনগর উপজেলা সদর ইউনিয়নের আলীরচর গ্রামকে স্থানীয়দের নিজ উদ্যোগে লকডাউন ঘোষণা করা হয়। এ ঘোষনার পরপরই ‘উপজেলা প্রশাসন মুরাদনগর’ নামের একটি ফেইজবুক আইডি থেকে পোষ্টের মাধ্যমে জানিয়ে দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে মুরাদনগর উপজেলার কোথাও কোন প্রকার লকডাউন ঘোষণা করা হয়নি। আর যদি কেউ নিজ উদ্যোগে লকডাউনের নামে রাস্তা বন্ধ করে থাকে তাহলে যেন সেটিকে খুলে দেয়া হয়। অন্যথায় আইনত ব্যবস্থা গ্রহণ করার কথাও বলা হয় সেখানে।

জানা যায়, গত বৃহস্পতিবার মুরাদনগর উপজেলা থেকে জ্বর সর্দি-কাশি থাকায় ২ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। তার পর থেকে উপজেলা জুড়ে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে প্রতিটি গ্রামে নেয়া হয় নানা উদ্যোগ। সেই উদ্যোগের অংশ হিসেবে উপজেলা সদরের আলীরচর গ্রামকে স্থানীয়রা মঙ্গলবার সকালে লকডাউন ঘোষণা করেন।

এ বিষয়ে মুরাদনগর উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ বলেন, ”যেহেতু মুরাদনগরে এখন পর্যন্ত কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি সেজন্য উপজেলার কোন স্থান লকডাউন করার সিদ্ধান্ত নেয়া হয়নি প্রশাসনের পক্ষ থেকে। কেউ যদি প্রশাসনের নির্দেশনা ব্যতীত নিজ উদ্যোগে রাস্তাঘাট বন্ধ করে দেয়। তাহলে প্রশাসন, সেনাবাহিনী ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি চলাচলসহ নিত্য প্রয়োজনীয় ও জীবন রক্ষাকারী সামগ্রী পরিবহন ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়াও এ সুযোগে মূল রাস্তার ভেতরের দিকে জনসমাগম হওয়ার সুযোগ রয়েছে। অতি উৎসাহী হয়ে এধরণের কর্মকান্ড না করে বরং নিজ ও পরিবারের সুরক্ষার্থে যার যার ঘরে অবস্থান করুন।”

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৭৩৮
৫৫
১,৯০৪
১৩,৯৮৮
সর্বমোট
১৬২,৪১৭
২,০৫২
৭২,৬২৫
৮৩২,০৭৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৬২,৪১৭
সুস্থ
৭২,৬২৫
মৃত্যু
২,০৫২

বিশ্বে

আক্রান্ত
১১,৫৩৫,৫৩২
সুস্থ
৬,৫২৫,৭১২
মৃত্যু
৫৩৬,২৮২

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281