শনিবার, ০৬ জুন ২০২০, ১১:৪১ অপরাহ্ন
শিরোনাম :
নাগরপুরে ঈদের আগে আরো ৫ হাজার কর্মহীন পরিবারকে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার ঠাকুরগাঁওয়ে কর্মহীন পরিবারের মাঝে ঈদ উপহার ও খাদ্য সামগ্রী দিলেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এ্যাপোলো গাইবান্ধায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৫ কোয়ারেন্টাইনে ৩১০ জন হোসেনপুরে আরও ৩ জন করোনা আক্রান্ত। হোসেনপুর হাট বাজারে নকল বনফুল সহ ভেজাল সেমাইয়ের সয়লাভ ঠাকুরগাঁওয়ে আনুষ্ঠানিকভাবে সরকারি খাদ্য গুদামে ধান চাল ক্রয়ে সংগ্রহ অভিযান শুরু পলাশবাড়ীতে বসতবাড়ীতে হামলা ও মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ও প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন গাইবান্ধায় করোনা সন্দেহে নতুন ৮৩ জনসহ হোম কোয়ারেন্টাইনে ৩১০ জন সাদুল্যাপুরে দূর্বত্তদের দেয়া আগুনে ১৪টি খড়ের পুঞ্জ ও ৪টি বসতবাড়ী পুড়ে ছাই সরকারের অর্থ সহায়তাপ্রাপ্তদের তালিকা প্রকাশের দাবিতে গাইবান্ধায় কমিউনিস্ট পার্টির অবস্থান কর্মসূচী

ইতালি যেন মৃত্যুপুরী, একদিনে ৬২৭ জনের মৃত্যু

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ৩২ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

ইতালিতে একদিনে প্রাণঘাতী করোনাভাইরাসে আরো ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩২ জনে দাঁড়িছে। ২০ মার্চ, শুক্রবারের আগ পর্যন্ত দেশটিতে একদিনে সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা ছিল ৪৭৫ জন। এমন খবর প্রকাশ করেছে সংবাদ সংস্থা রয়টার্স।

এর মধ্যেই এই ভাইরাসে মৃত্যুর সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ইতালি। একই সঙ্গে বেড়েছে নতুন করে আক্রান্তের সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় পাঁচ হাজারের বেশি মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জনে। আগের দিনের তুলনায় নতুন রোগী বেড়েছে ১৪ দশমিক ৬ শতাংশ।

ইতালির ন্যাশনাল হেলথ ইনস্টিটিউট (আইএসএস) এক গবেষণা প্রতিবেদনে বলা হয়, করোনায় আক্রান্ত হয়ে মৃতদের মধ্যে বয়সের গড় ৭৮.৫ বছর। এর মধ্যে সবচেয়ে কম বয়স ৩১, সবচেয়ে বেশি বয়স্ক ১০৩ এবং এর মাঝামাঝি ব্যক্তির বয়স ৮০ বছর। দেশটিতে ৮০ হতে ৮৯ বছরের বয়ষ্কদের মধ্যে মৃতের হার ৪১ শতাংশ এবং ৭০ হতে ৭৯ বছরের মধ্যে এই হার ৩৫ শতাংশ।

প্রসঙ্গত, জাপানের পর ইতালিতেই বয়ষ্ক নাগরিকদের হার সবচেয়ে বেশি। দেশটিতে ২৩ শতাংশ নাগরিকের বয়স ৬৫’র ওপরে।

ইতালির উত্তরাঞ্চীয় লোমবারডির পরিস্থিতি এখন সবচেয়ে বেশি শোচনীয়। সেখানে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ২৬৪ জন, আর মৃত্যু হয়েছে দুই হাজার ৫৪৯ জনের। দেশটিতে আক্রান্তদের মধ্যে পাঁচ হাজার ১২৯ জন পুরোপুরি সুস্থ হয়েছেন। এখন নিবিড় পরিচর্যায় আছেন দুই হাজার ৬৫৫ জন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৬৩৫
৩৫
৫২১
১২,৪৮৬
সর্বমোট
৬৩,০২৬
৮৪৬
১৩,৩২৫
৩৮৪,৮৫১

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৬৩,০২৬
সুস্থ
১৩,৩২৫
মৃত্যু
৮৪৬

বিশ্বে

আক্রান্ত
৬,৯১৫,২৭৮
সুস্থ
৩,৩৮৪,৮৬২
মৃত্যু
৩৯৯,৯৩৮

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281