বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:১০ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ২০ বাংলাদেশি

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : শনিবার, ২১ মার্চ, ২০২০
  • ১৬ বার শেয়ার

যুক্তরাষ্ট্রে প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত ২০ বাংলাদেশি আক্রান্ত হয়েছেন। এ ভাইরাসে দেশটিতে এখন পর্যন্ত ২৩৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নিউইয়র্ক শহরেই মারা গেছে ৪২ জন। এমতাবস্থায় ১৫ মার্চ, রবিবার সন্ধ্যা থেকে নিউইয়র্কে লকডাউন ঘোষণা করেন গভর্নর অ্যান্ড্রু কুমো।

দেশটির কোভিড নাইটিনে মারাত্বক আকার ধারণ করেছে করোনাভাইরাস। মোট আক্রান্তের প্রায় অর্ধেকই নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকার। এখানে বাংলাদেশিদের আক্রান্ত হওয়ার হারও বাড়ছে। এর মধ্যেই দু’জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন।

এ বিষয়ে নিউইয়র্ক সক্রমক রোগ বিশেষজ্ঞ ডা. লিনিয়া আহমেদ কিকি বলেন, ‘বাংলাদেশি কমিউনিটি এবং আমেরিকান কমিউনিটি নিয়েই আমরা বেশ সচেতন। এ রোগ প্রতিহত করতে আমাদের মূল লক্ষ্যেই হচ্ছে একজন থেকে জন্য অন্যজনে না ছড়ায়।’

এর মধ্যেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ায় নিউইয়র্ক, কানেকটিকাট ও ইলিনয়ে বসবাসকারী সবাইকে বাধ্যতামূলক বাড়িতে থাকার নির্দেশ দেয়া হয়। গত শুক্রবার অঙ্গরাজ্যগুলোর গভর্নররা এই নির্দেশনা জারি করেন। এর আগে ক্যালিফোর্নিয়ায়ও এই নির্দেশনা জারি করা হয়।

ওই তিনটি অঙ্গরাজ্যের গভর্নররা জানান, এ নির্দেশনা অমান্য করলে জরিমানাসহ আইনগত ব্যবস্থা নেয়া হবে। ফলে রবিবার থেকে কার্যত লক ডাউন হচ্ছে যুক্তরাষ্ট্রের আরো তিনটি স্টেট।

এদিকে গত শুক্রবার থেকে বন্ধ করে দেয়া হয়েছে নিউইয়র্কে অবস্থিত বাংলাদেশ কনস্যুলেট। তবে অতি জরুরি প্রয়োজনে হটলাইন নম্বরে যোগাযোগ করা যাবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 15ঘন্টা 49মিনিট 36সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫১

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫১
সুস্থ
২৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৮৫৮,৩৭৭
সুস্থ
১৭৭,৯৩১
মৃত্যু
৪২,১৪৬

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281