বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

দুই তরুণ ক্রিকেটারসহ কোয়ারেন্টাইনে চিকিৎসক দেবাশীষ

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ১৬ বার শেয়ার

নভেল করোনাভাইরাসের কারণে প্রায় একরকম অচল হয়ে গেছে বিশ্ব। ধীরে ধীরে যোগাযোগবিচ্ছিন্ন হয়ে পড়ছে মানুষ। যার প্রভাব পড়ছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। একের পর এক আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টগুলো স্থগিত বা বাতিল হয়ে যাচ্ছে।

বাংলাদেশেও এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। নতুন চারজনসহ দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ জন। বিশ্বের অন্যান্য দেশের ক্রীড়া সংস্থার মতো সতর্ক হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিও।

ইতোমধ্যে স্থগিত করা হয়েছে দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। যার কারণে ক্রিকেটারদের অধিকাংশই নিজ নিজ বাড়ি ফিরছেন।

গত ক’দিন খেলা না থাকলেও নিজেদের মতো অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন ক্রিকেটাররা। গত ১৬ মার্চ ডিপিএলের প্রথম রাউন্ডের খেলা শেষে ১৮-১৯ মার্চ দ্বিতীয় রাউন্ডের খেলাও স্থগিত ঘোষণা করা হয়। এরপর লিগ বন্ধের চূড়ান্ত ঘোষণাও দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেই সাথে তিনি খেলোয়াড়-কর্মকর্তাদের নিজ নিজ বাসায় অবস্থানেরও আহ্বান জানান।

এদিকে সরকার যখন বিদেশফেরত বাংলাদেশিদের নিজ নিজ ঘরে অবস্থানে গলদঘর্ম, তখন দারুণ এক দৃষ্টান্তই স্থাপন করলেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। সরকারের নির্দেশ মেনে নিজে তো কোয়ারেন্টাইনে গেছেনই, সেই সঙ্গে কোয়ারেন্টাইনে নিয়েছেন বিদেশ থেকে ফেরা দুই তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম অনিক ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণকেও। তারাও চিকিৎসকের পরামর্শ মেনে কোয়ারেন্টাইনে আছেন বলে জানা গেছে।

কবজির চোটে ভুগছিলেন তরুণ বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিক। আর কাঁধের ইনজুরির সঙ্গে লড়ছিলেন যুব দলের পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ। তাদের ইনজুরির চিকিৎসার জন্য চলতি মাসের শুরুতে এই দুই ক্রিকেটারকে অস্ট্রেলিয়া পাঠায় বিসিবি। তাদের সঙ্গে ছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও।

সফল অস্ত্রোপচার শেষে অবশেষে দুই ক্রিকেটারকে নিয়ে দেবাশীষ দেশে ফিরেছেন গত ১৮ মার্চ। এরপর থেকেই তারা হোম কোয়ারেন্টাইনে চলে গেছেন তিনজনই।

এ তথ্য জানিয়েছে দেবাশীষ চৌধুরী সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার তাগিদও দিয়েছেন। একটি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে দেবাশীষ বলেন, ‘আমরা দুদিন হলো অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছি। আমার সঙ্গে অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছে (সাদমান ইসলাম) অনিক ও মৃত্যুঞ্জয় (চৌধুরী নিপুণ)। আমরা তিনজনই হোম কোয়ারেন্টাইনে আছি। সরকারের নির্দেশ এটি, আমাদের মানতেই হবে। আমরা যদি না মানি অন্যদের জন্য এটি বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

দেশের মানুষদের সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে বিদেশফেরত সবারই এটা মেনে চলা উচিত বলেও মনে করেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 15ঘন্টা 40মিনিট 25সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫১

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫১
সুস্থ
২৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৮৫৮,৬৬৯
সুস্থ
১৭৮,০৯৯
মৃত্যু
৪২,১৫১

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281