বুধবার, ০১ এপ্রিল ২০২০, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

নাগরপুরে হোম কোয়ারেন্টাইনে ৬ জন

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ২১ বার শেয়ার

টাঙ্গাইলের নাগরপুরে বিভিন্ন ইউনিয়নের ৬ জন বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকলেও বিদেশ ফেরত হওয়ার কারণে তাদেরকে নিজ নিজ বাড়িতে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
করোনাভাইরাস প্রতিরোধে উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ ফয়েজুল ইসলামকে সভাপতি করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে । এছাড়া প্রতি ইউনিয়নে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে ।
নাগরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রোকনুজ্জামান খান বলেন, করোনাভাইরাস প্রতিরোধে এ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ বেডের আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। পর্যবেক্ষণে থাকা এরা স¤প্রতি ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিংগাপুর থেকে এসেছেন। পাশাপাশি জনমনে সচেতনা বৃদ্ধির লক্ষে সর্তকতা মূলক প্রচার কার্যক্রমও গ্রহণ করা হয়েছে।
তিনি আরও জানান, এ উপজেলায় এখন পর্যন্ত বিদেশ ফেরত ৬ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং নতুন করে মামুদ নগর ইউনিয়নে আরেক জন বিদেশ ফেরত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে প্রশাসন নিয়ে আমরা খুব শিঘ্রই সেখানে যাব। উপজেলার ধুবরিয়া ইউনিয়নে তিন জন, সহবতপুর, গয়হাটা, দপ্তিয়র ইউনিয়নে এক জন করে বিদেশ ফেরতদের সনাক্ত করে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা যাতে নিয়মের বাইরে না চলাচল করে সে জন্য তাদের উপর কড়া নজরদাড়িতে রাখা হচ্ছে সেই সাথে যদি কেউ নিয়ম না মেনে চলাচল করে তাদের জন্য আইনি ব্যবস্থাসহ জরিমানার জন্য বিশেষ সতর্ক করা হচ্ছে। স্বাস্থ্যকর্মীরা মাস্ক ও প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করে এসব ব্যক্তির নিয়মিত দেখা শোনা করছেন বলে তিনি জানান। এ ছাড়া হাছি কাশি নিয়ে কোন রোগী এখানে আসেনি বলেও জানান স্বাস্থ্য কমপ্লেক্সের ওই কর্মকর্তা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 10ঘন্টা 30মিনিট 41সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫১

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫১
সুস্থ
২৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৮৬০,১৭০
সুস্থ
১৭৮,৪৪১
মৃত্যু
৪২,৩৪৪

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281