বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

গাইবান্ধায় হোম কোয়ারেন্টাইনে ৮৪ জন

গাইবান্ধা জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ মার্চ, ২০২০
  • ২১ বার শেয়ার

করোনা ভাইরাসকে কেন্দ্র করে গাইবান্ধার বিভিন্ন স্থানে বিদেশ থেকে আসা ব্যক্তিদের উপর কড়া নজরদাড়ি রাখা হয়েছে। আগত ওইসব ব্যক্তিদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। গাইবান্ধা জেলা সিভিল সার্জন এবিএম আবু হানিফ এ বিষয়ে জানান, বুধবার সন্ধ্যা পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে বিদেশ ফেরত ৫০ জন ও গত ৭ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত ৩৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। তারা যাতে নিয়মের বাইরে না চলে সেজন্য তাদের উপর কড়া নজরদাড়ি রাখা হচ্ছে। এরমধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ১১, সুন্দরগঞ্জে ১৭, সাদুল্যাপুরে ৭, গোবিন্দগঞ্জে ১১, ফুলছড়িতে ১৭, সাঘাটায় ১৯ ও পলাশবাড়ীতে ২ জন।

তিনি আরও জানান, ওইসব ব্যক্তিদের শরীরে করোনা ভাইরাসের কোন লক্ষণ পাওয়া যায়নি। স্বাস্থ্যকর্মীরা ম্যাক্স ও প্রয়োজনীয় সামগ্রী ব্যবহার করে এসব ব্যক্তির নিয়মিত দেখা শোনা করছেন। তিনি আরও জানান, কোয়ারেন্টাইনের জন্য গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তরের কার্যালয় ও জেলা আনসার ভিডিপি কার্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া গাইবান্ধা সদর হাসপাতালের দ্বিতীয় তলায় ৫ শয্যার কোয়ারেন্টাইন ও আইসোলেসন ইউনিট খোলা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে না থাকার কারণে এখন পর্যন্ত গাইবান্ধায় কারো জরিমানা হয়নি। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে গাইবান্ধায় আগাম প্রস্তুতি নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। ইতোমধ্যে জেলা ও সাত উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কমিটি গঠিত হয়েছে। এছাড়া জেলা ও উপজেলা পর্যায়ে র‌্যাপিড রেসপন্স টিমও গঠিত হয়েছে।

অপর দিকে ,গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ১৯ মার্চ বৃহস্পতিবার সকালে জেলা কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গাইবান্ধা কর্তৃক নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে জেলা কমিটির সভায় সভাপতিত্বে বক্তব্য রাখেন,জেলা পুলিশ সুপার জনাব, মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা  পরিষদের  সম্মানিত চেয়ারম্যান জনাব আতাউর রহমান আতা, জেলা সিভিল সার্জেন জনাব এবি এম, আবু হানিফ, জনাব, এ্যাড শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন মেয়র গাইবান্ধা পৌরসভা।সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব প্রসূন কুমার চক্রবর্তী সহ সরকারি কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এবং নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ ও নিয়ন্ত্রণে  সচেতনতামূলক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা সভা করা হয়।আয়োজনে – নোভেল করোনা ভাইরাস প্রতিরোধে ও নিয়ন্ত্রণে জেলা কমিটি ও সিভিল সার্জেন অফিস গাইবান্ধা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 00ঘন্টা 21মিনিট 03সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫৪

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৬

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৪
সুস্থ
২৬
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৯১২,০৯৭
সুস্থ
১৯০,৯৩৩
মৃত্যু
৪৫,৫৩৯

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281