শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৫:২৪ অপরাহ্ন

পূর্ণনিমার্ণের দাবি এলাকাবাসির নবাবগঞ্জে দারিয়া ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে ৫০ গ্রামের জনসাধারনের যাতায়াত

এম. এ সাজেদুৃল ইসলাম(সাগর)
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মার্চ, ২০২০
  • ১৯ বার শেয়ার

নবাবগঞ্জ (দিনাজপুর) থেকেঃ দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৮নং মাহমুদপুর ইউনিয়নের দারিয়া গ্রামে একটি ডোবার উপর ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে পারাপার হচ্ছে ৫০ গ্রামের জনসাধারন।

যে কোন মুহুর্তে সেতুটি ভেঙ্গে পড়ে প্রাণহানির আশংকা করছে এলাকাবাসী। দারিয়ার সহ ৫০ গ্রামের মাুনষের প্রানের দাবি সেতুটি ভেঙ্গে ফেলে নতুন সেতু নির্মানের দাবি জানিয়েছেন।
দারিয়া গ্রামের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. আজিজুল হক জানান, ১৯৬৭-৬৮ অর্থ বছরে ওই ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান মরহুম সলিমুদ্দিন সেতুটি নির্মান করেন। দীর্ঘদিন অতিবাহিত হওয়ার ফলেও সংস্কার ও মেরামত না করায় সেতুর বিভিন্ন স্থানে সিমেন্ট বালি খুলে পড়ে রড বের হয়েছে এবং একাধিক স্থানে বড় ধরনের ফাটল দেখা দিয়েছে।
তিনি আরো জানান, সেতু থেকে রংপুরের পীরগঞ্জ উপজেলার সাথে সংযোগ স্থল হিসেবে দারিয়া সেতুটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করতোয়া নদীতে জয়ন্তীপুরের ঘাটে বড় সেতু নির্মিত হওয়ার কর্মসূচি গ্রহন করা হয়েছে।
ওই সেতুটি দিয়ে মাহমুদপুর ইউনিয়নের ৫০ গ্রামের জনসাধারন দারিয়া সেতু হয়ে দাউদপুর ভাদুরিয়া, রানীগঞ্জ, ঘোড়াঘাট, গোবিন্দগঞ্জ, নবাবগঞ্জ বাংলাহিলি হয়ে জয়পুরহাট, বিরামপুর হয়ে দিনাজপুর সহ গোটা দেশের যোগাযোগ ব্যবস্থা উন্নতি হবে।
৮নং মাহমুদপুর ইউপি চেয়ারম্যান মো. আব্দুর রহিম বাদশা জানান, সেতুটি নির্মানের জন্য এল.জি.ই.ডির দিনাজপুর জেলার নির্বাহী প্রকৌশলীর সাথে উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
এ বিষয়ে নবাবগঞ্জ উপজেলা প্রকৌশলী মোঃ মুনসুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, সেতুটির নির্মানের প্রক্রিয়া চলমান সয়েল টেষ্ট করা হলেই টেন্ডার আহবান করা হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
11দিন 06ঘন্টা 35মিনিট 15সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৪৮

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

১৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৮
সুস্থ
১৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৬১৪,০৪৯
সুস্থ
১৩৭,২৭১
মৃত্যু
২৮,২৩৪

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281