বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১১:২১ অপরাহ্ন
শিরোনাম :
কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় একশ’ জন হতদরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে হুছাইনীয়া দরিদ্র কল্যাণ ফাউন্ডেশন কি‌শোরগঞ্জ এর হোসেনপুরে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ কি‌শোরগঞ্জ এর পাকু‌ন্দিয়ায় ষো‌লোআনা ফাউ‌ন্ডেশ‌নের মাস্ক ও গ্লাভস বিতরণ ‌কি‌শোরগ‌ঞ্জে করোনা ভাইরাস রোধে জীবাণু নাশক ঔষধ স্প্রে ক‌রে ছাত্রদল বাড়বে ছুটি, নববর্ষের অনুষ্ঠান বন্ধ পলাশবাড়ীতে পৌরসভার উদ্যোগে জোড়ালোভাবে জিবানুনাশক স্প্রে কার্যক্রম মুরাদনগর সরমাকান্দায় পূর্বশত্রুতার জেরে নির্মাণাধীন দালান ভাঙচুর থানায় মামলা করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়িয়েছে ক‌রোনা ভাইরাস স‌চেতনতায় মিরপু‌রে মাস্ক বিতরণ ক‌রে‌ছে ষো‌লোআনা ফাউ‌ন্ডেশন করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

দোষ স্বীকার ড. ইউনূসের, জ‌রিমানা দি‌য়ে খালাস

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ২২ বার শেয়ার

নোবেল জয়ী অর্থনীতিবিদ ও গ্রামীণ কমিউনিকেশন্সের চেয়ারম্যান ড. মুহাম্মদ ইউনূস শ্রম আইন লংঘনের অভিযোগ স্বীকার করেছেন। একই সঙ্গে শ্রম আদালতে সাড়ে ৭ হাজার টাকা জ‌রিমানা দি‌য়ে মামলা থে‌কে খালাস পে‌য়েছেন তিনি।

শ্রম আইনের বিধান না মানার অভিযোগ এনে গত ৫ জানুয়ারি ঢাকার তৃতীয় শ্রম আদালতের বিচারক রহিবুল ইসলামের আদালতে এ মামলা দায়ের করা হয়। কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের শ্রম পরিদর্শক (সাধারণ) তরিকুল ইসলাম বাদি হয়ে মামলাটি করেন।

মামলায় ড. ইউনূস ছাড়াও আসামি করা হয়েছে গ্রামীণ কমিউনিকেশনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নাজনীন সুলতানা, পরিচালক আ. হাই খান ও উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) গৌরি শংকরকে।

গত ১৩ জানুয়ারি আদালত আসামিদের বিরুদ্ধে সমন জা‌রি ক‌রেন। এরপর ২০ ফেব্রুয়া‌রি ইউনূ‌সের প‌ক্ষে দোষ স্বীকার ক‌রে অভিযোগ থে‌কে খালাস চান তার আইনজীবীরা।

পরে ড. ইউনূসের অন‌্যতম আইনজীবী সিরাজুল ইসলাম সাংবা‌দিক‌দের ব‌লেন, আমরা আদালত‌কে ব‌লে‌ছি শ্রম আইনে অপরাধ স্বীকার কর‌লে খালাসের বিধান আছে। তাই আমরা দোষ স্বীকার ক‌রে নি‌চ্ছি এবং ভ‌বিষ‌্যতে তা প্রতিপাল‌নের অঙ্গীকার কর‌ছি। তাই আসামিদের মামলা থেকে খালাস দেয়া হোক। পরে আসামি চারজন‌কে সা‌ড়ে ৭ হাজার টাকা ক‌রে জ‌রিমানা বাবদ মামলা নিষ্প‌ত্তি ক‌রে তাদের খালাস দি‌য়ে‌ছেন আদালত।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
07দিন 00ঘন্টা 38মিনিট 01সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৫৪

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

২৬

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৫৪
সুস্থ
২৬
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৯১১,৫৪১
সুস্থ
১৯০,৯০১
মৃত্যু
৪৫,৫৩২

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281