শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৫:৪৭ অপরাহ্ন

আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো সোনাকান্দা দরবারের মাহফিল

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : রবিবার, ১ মার্চ, ২০২০
  • ২৫ বার শেয়ার

সফিকুল ইসলাম
মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধিঃ

কুমিল্লার মুরাদনগর উপজেলার ঐতিহাসিক সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফে দু’দিন ব্যাপী ৮৭তম বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিল শুক্রবার বাদ ফজর আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে। মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে মোনাজাত পরিচালনা করেন দরবার শরীফের পীর ও বাংলাদেশ তা’লীমে হিযবুল্লাহ’র আমীর অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মাহমুদুর রহমান।
মাহফিলে আমন্ত্রিত অতিথিদের মাঝে বক্তব্য রাখেন আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক এফবিসিসিআই’র সাবেক সভাপতি স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন এফসিএ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সভাপতি ম. রুহুল আমিন, সাবেক উপজেলা চেয়ারম্যান হারুন আল রশিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল কালাম আজাদ তমাল, ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। সোনাকান্দা দারুল হুদা বহুমুখী কামিল মাদরাসার প্রধান মুহাদ্দিস মাওলানা মোতালিব হোসাইন ছালেহী’র উপস্থাপনায় মাহফিলে কোরআন ও হাদিস থেকে বয়ান করেন ড. আবু ছালেহ পাটোয়ারী, মাওলানা বেলাল হোসাইন আফসারী, মাওলানা হুসাইন আহমেদ, মাওলানা নেছার আহমেদ, মাওলানা মজিবুর রহমান, মাওলানা আবু বক্কর ছিদ্দিক, মাওলানা হাবিবুর রহমান যুক্তিবাদী, মুফতী শাহ আলম, মাওলানা দেলোয়ার হোসেন আজাদী, রফিকুল ইসলাম প্রমুখ।
আখেরী মোনাজাতে ধর্মপ্রাণ মুসলমানদের ঢল নামে। মহান আল্লাহ রাব্বুল আলামীনের নৈকট্য লাভের আশায় সারা বাংলার প্রত্যন্ত এলাকা থেকে মাহফিলে প্রচুর লোক সমাগম হয়। নিজের ও আহল আওলাদের গুনাহ খাতা মাফির জন্য এবং দেশ-জাতির ইহকালীন ও পরকালীন কল্যাণ কামনা করে আখেরী মুনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাতে কান্নার রোল পড়ে যায়। মহান আল্লাহর দরবারে কান্নাকাটি আর আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মাহফলি ও আশ-পাশের এলাকার পরিবেশ ছিল লক্ষণীয়। দরবারের আশিকীন, যাকেরীন, মুহিব্বীন, খলিফাবৃন্দ, দেশ-বিদেশের অসংখ্য ওলামায়ে কেরাম, দেশ-বরেণ্য পীর-মাশায়েখগণ, উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, প্রিন্ট ও ইলেক্টনিক্স মিডিয়াসহ সামাজিক এবং বিভিন্ন পেশাজীবী লোকজন মোনাজাতে অংশ নেয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
11দিন 06ঘন্টা 12মিনিট 01সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৪৮

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

১৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৮
সুস্থ
১৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৬১৪,০৭৩
সুস্থ
১৩৭,২৭১
মৃত্যু
২৮,২৩৮

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281