শনিবার, ২৮ মার্চ ২০২০, ০৫:২৯ অপরাহ্ন

লাখো মানুষের ভালবাসায় চিরবিদায় নিলেন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জানুয়ারী, ২০২০
  • ৮৯ বার শেয়ার

রাজন আকন্দ:

লাখো মানুষের ভালবাসায় চিরবিদায় নিলেন দেশের প্রখ্যাত আলেমেদ্বীন, কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব আল্লামা আযহার আলী আনোয়ার শাহ।

আজ দুপুর ২ টায় কিশোরগঞ্জ ঐতিহাসিক শোলাকিয়া মাঠে অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকে প্রিয় প্রতিষ্ঠান জামিয়া এমদাদিয়ার আশে পাশে ভক্তদের উপস্থিতি ছিল বেশ লক্ষনীয় যা বেলা বাড়ার সাথে সাথে আস্তে আস্তে মুসল্লিদের উপস্থিতিতে শোলাকিয়া মাঠ পরিপূর্ণ হয়ে ওঠে।

রাতে মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও স্থানীয় সাংসদ সৈয়দা জাকিয়া নূর লিপি মরহুমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন। শোক প্রকাশ করেছেন কিশোরগঞ্জ স্থানীয় আওয়ামীলীগ, বিএনপি ও অন্যান্য রাজনৈতিক দলের সিনিয়র নেতৃবৃন্দ। জানাযার নামায পরিচালনা করেন মরহুমের দ্বিতীয় পুত্র আনজার শাহ তানিম।

জানাযার নামায অনুষ্ঠিত হওয়ার আগে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার, বিভিন্ন মাদ্রাসা প্রতিষ্ঠানের প্রধানগণ ও মাননীয় প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন সহ আরও গণমান্য ব্যক্তিরা বক্তব্য রাখেন।

নামাযে স্থানীয় মুসল্লি ছাড়াও দেশের বিভিন্ন জেলা, উপজেলা থেকে সাধারণ মানুষ, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সর্বস্তরের তৌহিদী জনতা অংশগ্রহণ করে।  পরিবারের পক্ষ থেকে মরহুমের পুত্র দেশের সকলের কাছে বাবার জন্য দোয়া কামনা করেছেন। তবে দূর হতে আগত অনেক মুসল্লি সঠিক সময়ে না আসতে পারায় ও জায়গা না পাওয়ায় আরোও হাজার হাজার মুসল্লি নামাযে অংশগ্রহণ করতে পারেনি।

উল্লেখ্য দীর্ঘদিন ধরে অসুস্থ থাকা এ আলেমের শারীরিক অবস্থার অবনতি হলে গত শুক্রবার (২৫ জানুয়ারি) তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার আরো অবনতি হলে তাঁকে ইবনে সিনা হাসপাতালের আইসিইউ’তে নেয়া হয়। ডা. তাহসিন সালামের তত্বাবধানে থাকা আল্লামা আযহার আলী আনোয়ার শাহ এর শারীরিক অবস্থা মঙ্গলবার (২৮ জানুয়ারি) ভোর রাতে সংকটাপন্ন অবস্থায় উপনীত হলে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কওমি মাদরাসার সর্বোচ্চ অথরিটি আল হাইয়াতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের সদস্য, বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষাবোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া’র (বেফাক) সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ-এর মুহতামিম।

এর আগে গত ১০ অক্টোবর আল্লামা আযহার আলী আনোয়ার শাহ চিকিৎসার জন্য ব্যাংককে যান। ব্যাংককের ফাইয়া থাই নওয়ামী ইন্টারন্যাশনাল হসপিটালে তিনি শারীরিক পরীক্ষার পাশাপাশি চিকিৎসা নেন। ব্যাংককে চিকিৎসা শেষে দুই মাস ৩ দিন পর গত ১৪ ডিসেম্বর আল্লামা আযহার আলী আনোয়ার শাহ দেশে ফিরেন। হঠাৎ করেই তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে শুক্রবার (২৫ জানুয়ারি) তাকে হাসপাতালে ভর্তি করা হয়। আল্লামা আযহার আলী আনোয়ার শাহ কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব। দীর্ঘদিন সিলেটের হজরত শাহজালাল দর্গা মসজিদের খতিব হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন।

দেশের বিভিন্ন ধর্মীয় ইস্যুতে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। তাঁর চমৎকার তিলাওয়াত, শুদ্ধ বাংলা ও সাবলীল আলোচনায় মুগ্ধ হয় দেশের কোটি তৌহিদী জনতা। দেশে-বিদেশে রয়েছে তাঁর অসংখ্য ছাত্র ও ভক্ত। তাঁর মৃত্যুর সংবাদে কিশোরগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। তিনি দুই পুত্র, দুই মেয়ে ও স্ত্রী রেখে গেছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই বিভাগের আরও খবর
এর ৩য় প্রতিষ্ঠা বার্ষিকী ও ৪র্থ বর্ষে পদার্পণ আর মাত্র বাকি
11দিন 06ঘন্টা 30মিনিট 52সেকেন্ড

বাংলাদেশে কোরোনা

মোট

৪৮

জন
নতুন

জন
মৃত

জন
সুস্থ

১৫

জন

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
৪৮
সুস্থ
১৫
মৃত্যু

বিশ্বে

আক্রান্ত
৬১৪,০৪৯
সুস্থ
১৩৭,২৭১
মৃত্যু
২৮,২৩৪

এই ওয়েব সাইটের যে কোন তথ্য, ছবি, অডিও কিংবা ভিডিও অন্য ওয়েব সাইটে প্রকাশ আইনত দন্ডনিয় অপরাধ।

© All rights reserved © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281