বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১০:৩১ অপরাহ্ন

বাংলাদেশে বন্ধ হলো ‘পাবজি’

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯
  • ৯৯ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

তরুণ প্রজন্মের কাছে জনপ্রিয় অনলাইন গেম ‘প্লেয়ার আননোনস ব্যাটলগ্রাউন্ডস’ (পাবজি) গেমটি নিষিদ্ধ করেছে বাংলাদেশ। এর ফলে এখন বাংলাদেশ থেকে গেমটি আর ইনস্টল করা সম্ভব হচ্ছে না।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ সূত্রে জানা যায়, গেমটির সহিংসতা শিক্ষার্থীদের মধ্যে বিরূপ প্রভাব ফেলছে, এমন অভিযোগ পাওয়া যাচ্ছিলো দীর্ঘদিন ধরে। পরে বিষয়টি নিয়ে সরকারের বিভিন্ন সংস্থা আলোচনা শেষে এটি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। সমাজে বিরূপ প্রভাব পড়ছে এমন বিবেচনায় গেমটির এক্সেস বাংলাদেশ থেকে বন্ধ করে দেওয়া হয়েছে।

সংশ্লিষ্টরা জানান, গেমটি শিক্ষার্থীদের মধ্যে সহিংসতা ঢুকিয়ে দিচ্ছে। একই সঙ্গে পড়াশোনা থেকে শিক্ষার্থীদের মনোযোগও কমিয়ে দিচ্ছে বলে অভিযোগ জানিয়েছেন অবিভাবকরা। বাংলাদেশের তরুণরা এ গেম খেলার ফলে নেতিবাচকভাবে আসক্ত হচ্ছে, এমন সন্দেহে গত কয়েক মাস ধরে পাবজি বন্ধের আলোচনা চলছিল।

এ বিষয়ে জানতে চাইলে ডিএমপির সাইবার সিকিউরি অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-কমিশনার (ডিসি) আ ফ ম আল কিবরিয়া সংবাদমাধ্যমকে জানান, এটি বন্ধ করার দায়িত্ব বিটিআরসির। তবে এ গেমটির বিরূপ প্রভাব নিয়ে অনেকদিন ধরেই আলোচনা-সমালোচনা চলছিল। পরে বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সঙ্গে আমাদের বেশ কয়েকবার আলোচনা হয়েছে। বিভিন্ন নেতিবাচক, প্রাযুক্তিক ও মানসিক প্রভাবের কথা বিবেচনায় বিশেষজ্ঞদের মতামতের ভিত্তিতে আমরা গেমটিকে নিরুৎসাহিত করছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৪,০১৯
৩৮
৪,৩৩৪
১৮,৩৬২
সর্বমোট
১৫৩,২২৭
১,৯২৬
৬৬,৪৪২
৭৬৬,৪০৭

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৫৩,২২৭
সুস্থ
৬৬,৪৪২
মৃত্যু
১,৯২৬

বিশ্বে

আক্রান্ত
১০,৮৮৩,২২১
সুস্থ
৬,০৮৫,৩৭০
মৃত্যু
৫২০,৫৮৮

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281