,

বরগুনায় ৩ মণ জাটকা ইলিশসহ দুটি ট্রলার জব্দ

বরগুনা প্রতিনিধিঃ
বরগুনার বামনা উপজেলার আমুয়া ফেরিঘাট এলাকায় দুইটি ট্রলার আটক করে প্রায় তিন মণ জাটকা ইলিশ জব্দ করে র‍্যাব পটুয়াখালী। র‍্যাব সূত্রে জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তারা পটুয়াখালী থেকে এসে বামনা উপজেলার আমুয়া ফেরিঘাট এলাকায় দুটি ট্রলার দেখতে পেয়ে টলার দুটিকে আটক করে। টলারের ভিতর বিপুল পরিমানে জাটকা ইলিশ পায়।
উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে ভ্রাম্যমান আদালতে দুইটি ট্রলারকে ৫ হাজার করে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত জাটকা ইলিশ গুলো ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন এতিমখানায় দান করে উপজেলা নির্বাহী কর্মকর্তা।
এব্যাপারে র‍্যাব – ৮ পটুয়াখালীর কোম্পানি কমান্ডার রইছ উদ্দিন জানান, সারা বাংলাদেশে জাটকা ইলিশ ধরা নিষিদ্ধ। তার পরেও জেলেরা সরকারের নিষেধ অমান্য করে জাটকা ইলিশ শিকার করে।তিনি আরো বলেন আমরা খবর পেয়ে বামনা উপজেলার আমুয়া ফেরিঘাট এলাকা থেকে দুটি ট্রলার আটক করে তিন মণ জাটকা ইলিশ উদ্ধার করি।
পরবর্তীতে তাদেরকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৫ হাজার করে দুইটি ট্রলারকে মোট ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। আমাদের এই অভিযান সর্বক্ষণিক অব্যাহত থাকবে।











     এই বিভাগের আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১