,

পঞ্চগড়ে বিয়ের দাওয়াত খেয়ে নারী,পুরুষ ও শিশুসহ প্রায় ৪০ অসুস্থ্য

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের বোদা উপজেলায় বিয়ের দাওয়াত খেয়ে নারী-পুরুষ ও শিশুসহ প্রায় ৪০ অসুস্থ্য হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। এদের মধ্যে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৪ জন ও প গড় আধুনিক সদর হাসপাতালে ৫ জনকে ভর্তি করা হয়েছে। সোমবার (৭ অক্টোবর) দুপুরে বোদার উপজেলার ধনিপাড়া গ্রামে এ ঘটনাটি ঘটে।

স্থানীয় শাজাহান ও রহিমা খাতুন জানায়, ধনিপাড়া গ্রামের সিরাজুল ইসলামের একমাত্র ছেলে মাজেদুল ইসলামের সাথে একই ইউনিয়নের কাদের পুর এলাকার আমিরুল ইসলামের মেয়ে আম্বিয়া খাতুনের বিয়ে হয়। সোমবার মাজেদুলের বাড়িতে ভৌভাতের আয়োজন ছিল। দুপুর থেকে সন্ধ্যা চলে দাওয়াত কার্যক্রম। দাওয়াত খেয়ে যে যার যার মতো বাড়ি ফিরে যায়। সোমবার দিবাগত গভীর রাত থেকে এক এক করে ওই বিয়ে বাড়িতে দাওয়ার খাওয়া লোকজনের মধ্যে ডায়েরিয়া, বমি, পেটব্যথা সহ নানা উপসর্গ দেখা দেয়। এক পর্যায়ে যারা ওই বিয়ে বাড়িতে দাওয়াত খেয়েছিলেন সবাই অসুস্থ্য হয়ে পড়েন। অসুস্থ্যতার মাত্রা বেড়ে গেলে আজ মঙ্গলবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তারা বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও প গড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হয়।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই রোগীদের খোঁজ খবর নিতে যান প গড় জেলা প্রশাসক সাবিন াইয়াসমিন।এ সময় জেলা পুলিশ সুপার ইউসুফ আলী ও সিভিল সার্জন ডা. নিজামউদ্দিন উপস্থিত ছিলেন। এসময় জেলা প্রশাসক ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেন।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ নিজামউদ্দীন জানান, প গড় আধুনিক সদর হাসপাতালে ৫ জন ও বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৪ জন ভর্তি হয়েছে। প্রাথমিকভাবে এটি খাদ্যে বিষক্রিয়া বলেই মনে হচ্ছে। সকলকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। বর্তমানে তারা সুস্থ রয়েছেন।

image_pdfimage_print











     এই বিভাগের আরও খবর

আমরা আছি ফেসবুকে