,

সীমান্তে জড়ো হচ্ছেন হাজার হাজার কাশ্মীরি

ভারত অধিকৃত জম্মু-কাশ্মীরিদের প্রতি সংহতি জানানোর উদ্দেশ্যে আজাদ কাশ্মীরের মুজাফফরাবাদে জড়ো হয়েছেন হাজার হাজার জনতা। স্বাধীনতার ডাক দিয়ে জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্ট শুক্রবার থেকে এ বিক্ষোভের ডাক দেয়।

এক্সপ্রেস ট্রিবিউন’এর এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার মিছিলকারীরা মুজাফফরাবাদে বিভিন্ন স্থানে অবস্থান নেন এবং শনিবার সকাল ১০টার দিকে চকোঠি সেক্টরের দিকে যাত্রা শুরু করেন।

জম্মু-কাশ্মীর লিবারেশন ফ্রন্টের মুখপাত্র ডনকে বলেন, চকোঠি থেকে আমরা যুদ্ধবিরতি সীমান্ত রেখা পেরিয়ে শ্রীনগর যাব।

শনিবার সীমান্ত রেখার দিকে পদযাত্রা শুরু করেন তারা। ভারতীয় নির্যাতনের ব্যাপারে বিশ্ব সম্প্রদায়ের দৃষ্টি আকর্ষণ করতেই এমন প্রতিবাদের আয়োজন করা হয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

স্বাধীনতার ডাক দিয়ে আজাদী মার্চে তরুণদের পাশাপাশি যুবক, বৃদ্ধ ও নারীরাও অংশ নিয়েছেন। সীমান্ত রেখার কাছে আইনশৃঙ্খলা বাহিনীর বাধার মুখে পড়তে পারেন তারা। ইতোমধ্যে সীমান্তে সৈন্য বাড়ানো হয়েছে।

শুক্রবার মোজাফফরাবাদ প্রশাসন ও পুলিশ প্রেসক্লাবে সর্ব সাধারনদের সচেতন করতে আসেন, যাতে জনগণ নিজেদের নিরাপদ রাখতে সীমান্ত রেখা এড়িয়ে চলেন।

পাকিস্তানের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মার্চে অংশগ্রহণকারীদের নিয়ন্ত্রণ রেখায় যেতে বাধা দিতে একটি কৌশল তৈরি করেছে।

মুজাফফারাবাদের কমিশনার বলেছেন, বেসামরিক নাগরিকদের দিকে ভারত সেনাবাহিনীর গুলিবর্ষণ ও গোলাবর্ষণ করার আশঙ্কা রয়েছে, এতে নাগরিকদের মারাত্মক হতাহতের ঘটনা ঘটতে পারে।

image_pdfimage_print











     এই বিভাগের আরও খবর

আমরা আছি ফেসবুকে

পুরাতন খবর

নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০