1:10 AM, 28 March, 2024

আলোচিত অগ্নিদগ্ধ মারিয়া ঢাকা মেডিকেলর বার্ন ইউনিটে ভর্তি আছে,চিকিৎসার জন্য সাহায্যের আবেদন

শাহারিয়ার হুসাইন: যশোরের ঝিকরগাছা উপজেলার শংকরপুর ইউনিয়নের নায়ড়া গ্রামের রুবেল হোসেনের  কন্যা মারিয়া( ৭) এখন  ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি আছে।
গত বছরের ডিসেম্বরে আগুন পোহাতে গিয়ে আগুনে পুড়ে পুরো শরীর ঝলসে যায় মারিয়ার।অসহায় পিতা ট্রলি চালক মেয়ের  চিকিৎসার্থে আত্মীয়স্বজন ও গ্রামবাসীর সাহায্য সহযোগীতা নিয়ে সে সময় চিকিৎসা সেবা দিয়েছিলেন।সেসময় মেয়ের চিকিৎসার জন্য যশোরের একটি ক্লিনিকে ভর্তি করান।কিন্তু অবস্থায়  তেমন পরিবর্তন না হওয়ায় চিকিৎসকের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়।সেখানে ১৫দিনে খরচ হয় প্রায় দু’লক্ষ টাকা।অসহায় পরিবারের জন্য এই ব্যায় বহুল খরচ যোগাতে না পেরে সেখান থেকে বাড়ীতে ফেরত আনেন পিতা রুবেল।
পরবর্তীতে মারিয়ার সুচিকিৎসার জন্য আবারোও তাকে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
অগ্নিদগ্ধ মারিয়ার দুরবস্থা খবর পেয়ে ছুটে আসে দেশেরবার্তা২৪ এর শার্শা উপজেলা প্রতিনিধিসহ সীমান্ত প্রেসক্লাব ও বাগআঁচড়ায় সাংবাদিকবৃন্দ। মারিয়ার করুন ইতিহাস ছাপা হয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়াতে।
সহযোগিতা আসতে থাকে একের পর এক, প্রবাসী বাংলাদেশিরা আর্থিক  ভাবে মারিয়ার পরিবারের পাশে দাড়িয়েছে।
এরপর ফোনে আসে সুসংবাদ, দেশেরবার্তা২৪ এর শার্শা উপজেলা প্রতিনিধি শাহারিয়ার হুসাইনের কাছে ফোন দেন যশোর জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি স্বপন খান। তিনি জানতে চায় মারিয়ার সর্ব  শেষ পরিস্থিতির কথা। মারিয়ার করুন কথা শোনার পর তার বন্ধমহলসহ বিভিন্ন ভাবে এগিয়ে আসতে থাকে হৃদয়বান ব্যক্তিবর্গ। মারিয়াকে দ্রুত( ডিএমক) বার্ন ইউনিটে ভর্তি করার জন্য নিয়ে আসতে বলে।
বুধবার রাতে অ্যাম্বুলেন্স এর ব্যবস্থা করে ঢাকা মেডিকেল বার্ন ইউনিটের দিকে রওনা হয় মারিয়া।
সেখানে বেধে যায় জটিলতা কাগজপত্র সঙ্গে না নিয়ে যাওয়াতে ভর্তি করানো নিয়ে হয় গড়বড়। পরে সকল জটিলতা পেরিয়ে শেষমেশ ভর্তিসহ যাবতীয় কার্যক্রম চলছে বলে জামা যায়। মারিয়ার পরিবারের পাশে সব সময় সাহায্য সহযোগিতায় সঙ্গ দিচ্ছেন ঝিকরগাছা উপজেলার মাটিকোমরা গ্রামের সন্তান বায়জিদ মাহমুদ।
এখন পর্যন্ত আমাদের কাছে সর্বশেষ খবর এসেছে মারিয়ার ড্রেসিং করা হয়েছে এবং ঔষধ পত্র সঠিক ভাবে দেওয়া হচ্ছে। কিন্তু, মারিয়ার পরিবারের  সহযোগিতার জন্য হাত বাড়িয়ে দেওয়ার জন্য সকল দেশবাসীসহ প্রবাসী ভাইদের অনুরোধ করেছেন মারিয়ার পরিবার। কারন মারিয়ার এখনো অনেক দিন চিকিৎসা দিতে হবে এবং প্রচুর অর্থের প্রয়োজন। আপনারা যোগাযোগ করুন এই নাম্বারে ০১৭৭৯৫৫৫৮৮৬। বিস্তারিত আসছে । চোখ রাখুন দেশেরবার্তা২৪.  কম এ।