,

নবাবগঞ্জে সিসিডিবির উদ্যেগে ফোরাম সদস্যদের মাঝে গাছের চারা বিতরণ

নবাবগঞ্জ(দিনাজপুর) থেকে এম এ সাজেদুল ইসলাম(সাগর)
“আসুন বায়ু দূষন রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বৃহস্পতিবার বিকেলে দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার ৯নং কুশদহ ইউনিয়নের মাহালীপাড়ায় উড ত্র্যান-ড্যাড নেদারল্যান্ড এর অর্থয়নে, সিসিডিবি ইপি আর প্রকল্পের দাউদপুর বাস্তবায়নে ইসি আর সদস্য ফোরামের আয়োজনে খালিপপুর স্বপ্ন নীড় ফোরামসহ মোট ৮টি ফোরামের মোট ৪৯৫জন সদস্যকে প্রর্দশনী প্লটসহ হাড়িভাঙ্গা আম ও চায়না থ্রি লিচুর চারা বিতরন করেন।
মোঃ ইকবাল হোসেনের স ালনায় উক্ত চারা বিতরণ আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কৃষিবিদ র্পাথপ্রতিম সেন কো-অর্ডিনেটর সিসিডিবি পুষ্টি প্রকল্প। চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে আবু রেরজা মোঃ আসাদুজ্জামান, উপজেরা কৃষি অফিসার নবাবগঞ্জ, আরো উপস্থিত থাকে, পাত্রাস মূর্মূ প্রগ্রাম অফিসার , রকি বৈরাগী একাউন্টার,মোঃ ইকবাল হোসেনসহ ইউপি সদস্য এলাকার বিভিন্ন গন্যমান্য ব্যক্তি বর্গ উপস্থিত থাকেন।
উক্ত চারা বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথীর আলোচনায় উপজেলা কৃষি অফিসার আবু রেজা মোঃ আসাদুজ্জামান বলেন, জলবাবায়ুর পরিবর্তন ও গাছের চারা রোপন পদ্ধতি এবং গাছ লাগার উপকার এবং গাছ না নাগালে যে ক্ষতি কারক দিক আছে সে বিষয়ে সকলের মাঝে আলোচনা তুলে ধরেন।

image_pdfimage_print




     এই বিভাগের আরও খবর

আমরা আছি ফেসবুকে