2:50 AM, 26 April, 2024

বিঞ্জ থেকে সরানো হলো বিতর্কিত ওয়েব সিরিজ

অ্যাপ বিঞ্জ থেকে সরিয়ে নেয়া হলো ওয়েব সিরিজ ‘বুমেরাং’ ও ‘সদরঘাটের টাইগার’। তবে কিছু দৃশ্য সংশোধন করে ‘আগস্ট ১৪’ অ্যাপে রাখা হয়েছে। ২৩ জুন, মঙ্গলবার প্রযোজনা সংস্থা ও দেশের প্রথম ভিডিও স্ট্রিমিং সাইট ‘বিঞ্জ’র প্রতিষ্ঠাতা রেড ডট ডিজিটাল লিমিটেড এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে প্রতিষ্ঠানটির বিপণন প্রধান নূর ঈ তাজরিয়ান খান জানান, এর মধ্যে অ্যাপ থেকে পাইরেসি হয়ে ইউটিউবে ছড়িয়ে গিয়েছিল তাদের তিনটি সিরিজ। ইউটিউব থেকে সেগুলো বন্ধ করা হয়েছে।

তিনি আরো জানান, আমরা পুরো বাণিজ্যিক কার্যক্রম এখনো শুরু করিনি। দেখছিলাম, দর্শকরা কেমন প্রতিক্রিয়া দেয়। কিন্তু সেটি পাইরেসি হয়ে ইউটিউব আর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে যায়। পাইরেসির ফলে সর্বস্তরের দর্শকদের কাছে এটি চলে যায়। অথচ সবার জন্য এই সিরিজগুলো বানানো হয়নি।

তাজরিয়ান খান আরো বলেন, ‘তবুও সবার প্রতিক্রিয়ার প্রতি সম্মান জানিয়ে সিরিজ দুটি তুলে নিয়েছি অ্যাপ থেকে। আর ‘আগষ্ট ১৪’তেও কিছু পরিবর্তন আনা হয়েছে। সঙ্গে পাইরেসি রোধের জন্য সচেতন হয়েছি আমরা। মাত্র ওয়েব সিরিজ মাধ্যমটির যাত্রা শুরু হলো। ফলে কিছু ভুল-ত্রুটি হয়েছে। তাই এটা নিয়ে বিতর্ক থাকুক, আমরা চাই না।’

প্রসঙ্গত, গত ঈদের তিনটি ওয়েব সিরিজ নিয়ে ব্যাপক সমালোচনা হয়। তিনটি সিরিজের বিরুদ্ধেই অশ্লীলতার অভিযোগ করা হয়। এমনকি এই সিরিজগুলোর অভিনেতা-অভিনেত্রী ও নির্মাতাদের প্রতিনিয়ত হেয় করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *