সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফুলছড়ির বন্যা দুর্গত ১শ’ টি পরিবারের জন্য সেনাবাহিনীর মানবিক ত্রাণ সহায়তা

মুরাদনগরে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের সময় ড্রেজার মেশিন জব্দ

সফিকুল ইসলাম, মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ১০৯ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

কুমিল্লার মুরাদনগর উপজেলার নেয়ামতপুর এলাকা থেকে অবৈধভাবে কৃষি জমি থেকে মাটি উত্তোলনের অভিযোগে ১টি ড্রেজার মেশিন জব্দ করা হয়েছে।
এছাড়া ড্রেজার মেশিনের মালিক উপজেলার কামাল্লা ইউনিয়নের ইউপি সদস্য আতিকুর রহমান চয়নের বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকেলে কামাল্লা ইউনিয়নের নেয়ামতপুর গ্রামে অভিযান চালিয়ে ও ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ নির্দেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল।
জানা যায়, উপজেলার কামাল্লা ইউনিয়নের নেয়ামতপুর গ্রামের মৃত আব্দুল কাদেরের ছেলে ইউপি সদস্য আতিকুর রহমান চয়ন নেয়ামতপুর-মোচাগড়া বিলে প্রথমে সামান্য একটু জমি ক্রয় করে। পরে সেই কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলন করার ফলে আশ-পাশের জমি ভেঙ্গে পরলে প্রভাব খাটিয়ে নাম মাত্র মূল্য দিয়ে নিরিহ কৃষকের কাছ থেকে হাতিয়ে নেয় প্রায় দুই একর জমি। তার ভয়ে সরাসরি কেউ প্রতিবাদ না করতে পেরে স্থানীয় ভাবে নাম প্রকাশ না করে এসিল্যান্ড সাইফুল ইসলাম কমলকে কৃষি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে মাটি উত্তোলনের বিষয়টি অবহিত করে। পরে বুধবার বিকেলে প্রায় ২ কিলোমিটার হাটু সমান পানির উপর দিয়ে ঘটনাস্থলে গিয়ে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালে ড্রেজার মেশিন মালিক ইউপি সদস্য আতিকুর রহমান চয়ন সটকে পড়েন। পরে  ১টি ড্রেজার মেশিন জব্দের নির্দেশ ও মেশিনের মালিকের বিরুদ্ধে মামলা রুজু করার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত।

এ বিষয়ে কামাল্লা ইউনিয়নের তহসিলদার আবুল কালাম আজাদ বলেন, অবৈধ ড্রেজার দিয়ে ইউপি সদস্য আতিকুর রহমান চয়ন দির্ঘদিন যাবৎ কৃষি জমি থেকে মাটি উত্তোলন করে আসছিলো। গত বুধবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালানোর পর ড্রেজার মালিক চয়ন ঘটনাস্থল থেকে সটকে পরেন। এ বিষয়ে বৃহস্পতিবার দুপুরে আমার পক্ষ থেকে লিখিত ভাবে সকল প্রকার কাজ সম্পাদন করে তা এসিল্যান্ড স্যারের কাছে জমা দেয়া হয়েছে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও মুরাদনগর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল বলেন, মুরাদনগরের স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন এফসিএ মহোদয় ও উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ স্যারের নির্দেশনায় উপজেলার সকল ইউনিয়নে নিয়মিত অবৈধ ড্রেজারের উপরে অভিযান চলছে। যতক্ষণ পর্যন্ত পুরো উপজেলায় একটি ড্রেজারও চালু থাকবে ততক্ষণ পর্যন্ত আমাদের অভিযান অব্যাহত থাকবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,২৬৩,৩৬০
সুস্থ
২২,৮৪৭,৫১৯
মৃত্যু
৯৬৫,৩৯৬

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281