শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:০৬ অপরাহ্ন
শিরোনাম :
মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ৯২ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

ভুরুঙ্গামারীর জয়মনিরহাট ইউনিয়নের বিএনপি নেতা ও ভূমিদস্যু আতাউল গনি ওসমানি সঙ্ঘবদ্ধের হামলার ভয়ে বাড়ি ছাড়া বিমাতা ভাইয়ের দুই পরিবার। ভুক্তভোগী ঐ পরিবার থানায় অভিযোগ করে মানবেতর জীবনযাপন করে আসছেন।

সরেজমিনে ও অভিযোগ সূত্রে জানা গেছে, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার জয়মনিরহাট ইউনিয়নের বকুলতলী গ্রামের হাজ্বী আবুল হোসেনের পুত্র মাইদুল ইসলাম ও আব্দুল রফিকের পিতার দেয়া সাব-কবলা জমি ও নিজনামীয় সম্পত্তি বসতবাড়ি সংলগ্ন প্রায় তিন একর দীর্ঘদিন থেকে ভোগদখল করে আসছেন।

সম্প্রতি হাজ্বী আবুল হোসেন তার ৭সন্তানকে গত ১৫ মার্চ ২০০৪ খ্রিঃ ভূরুঙ্গামারী সাব-রেজিস্টার অফিসে জমি বন্টন পূর্বক সাব কবলা করে দেন।
অথচ হাজ্বী আবুল হোসেনের বড় পুত্র আতাউর গনি ওসমানি উক্ত বিমাতা ভাইয়ের সম্পত্তির লোভে বশীভূত হয়ে ও সম্পত্তি জোর পূর্বক দখল করাসহ নিজের স্বার্থ হাসিলে মাইদুল ইসলাম ও আব্দুল রফিকের বিরুদ্ধে একের পর এক নির্যাতন মিথ্যা মামলাসহ বিভিন্ন অনৈতিক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন।

বিএনপি নেতা আতাউল গনি ওসমানি একাধিক বিবাহ, মামলার দালাল, বিভিন্ন অনৈতিক কার্য্যকলাপে জড়িত ও বর্তমানে তিন স্ত্রী রয়েছে। বিগত এক বছর পূর্বে আতাউল গনি ওসমানি তার বিমাতা ভাই মাইদুল ইসলাম ও আব্দুল রফিকের সম্পত্তি অবৈধভাবে দখল করতে আতাউল গনি ওসমানি ও তার পুত্র বেলাল হোসেন বাদল, আব্দুল বারেক, নাছির উদ্দিন, রিপন মিয়া ও তিন স্ত্রীসহ দেশীয় অস্ত্রসস্ত্রে অতর্কিত হামলা চালিয়ে বসতবাড়ী ভাংচুর লুটপাট করেন। বসতবাড়ীতে থাকা বনজ ও ফলজ গাছ কর্তন সাবার করেছে। এতে ঐ দুটি পরিবারের প্রায় বিশ লক্ষ টাকা ক্ষতিগ্রস্ত হয়েছে। সম্প্রতি বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে আপোস করতে একাধিক বৈঠক হলেও ভূমিদস্যু পক্ষ বিচার অমান্য করে আসছে।

বিগত এক বছর পূর্ব থেকে মাইদুল ইসলাম ও আব্দুল রফিকের পরিবার বাড়ি ছাড়া হয়ে পরিবার নিয়ে অন্যের বাড়িতে বসবাস করে আসছেন। এ বিষয়ে মাইদুল ইসলাম বাদী হয়ে ভূরুঙ্গামারী থানায় অভিযোগ দায়ের করেন। গতকাল শুক্রবার অভিযোগ তদন্তে ভুরুঙ্গামারী থানার এসআই আবু তাহের সরেজমিনে গেলে আতাউল গনি ওসমানি ও তার পুত্র ঐ পুলিশ কর্মকর্তার সাথে অশ্লীল আচরণ করেন।

স্থানীয় আব্দুস সালাম, ফজু মিয়া, আনোয়ার হোসেন, মালা বেগমসহ একাধিক ব্যক্তি বলেন, বিএনপি নেতা ও ভূমিদস্যু আতাউল গনি ওসমানি ও তার পুত্র এমনভাবে হামলা করাছে যা বর্ণনাতীত। প্রাণভয়ে মাইদুল ইসলাম ও আব্দুল রফিকের পরিবার পালিয়ে বেড়াচ্ছেন।

অভিযোগের বাদী মাইদুল ইসলাম বলেন, এক বছর থেকে আমার বিমাতা বড় ভাই আতাউল গনি ওসমানি ও তার পুত্র বেলাল হোসেন বাদল, আব্দুল বারেক, নাছির উদ্দিন, রিপন মিয়া একাধিকবার আমাদের বসতবাড়ি ভাংচুর, লুটপাট, নির্যাতন করেছে। প্রাণের ভয়ে বসতবাড়ি ছেরে পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করছি।

জয়মনিরহাট ইউনিয়নবাসী কুড়িগ্রাম পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান এর নিকট আবেদন অবিলম্বে দোষীদের গ্রেফতার করে বিচারের আওতায় আনা হোক।

ভুরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ ইমতিয়াজ কবির বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬১,৫৯৯,১০৬
সুস্থ
৪২,৬১০,৮৯১
মৃত্যু
১,৪৪৩,৩১২

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281