শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৭:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম

এজি লাভলু, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ জুলাই, ২০২০
  • ১৩৭ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

নাগেশ্বরীর বল্লভেরখাস ইউনিয়নে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। জনপ্রতি ১০ কেজির চালের পরিবর্তে ৫ জনকে ৫০ কেজি চালের বস্তা বিতরণ করা হচ্ছে। চেয়ারম্যান আকমল হোসেন চাল ব্যবসায়ীর কাছে বিভিন্ন কৌশলে অবাধে চাল বিক্রি করার অভিযোগ করেছে ভুক্তভোগীরা।

জানা গেছে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত ভিজিএফ চাল সমূহ কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের আওতায় বল্লভেরখাস ইউনিয়নের ৯টি ওয়ার্ডের দুঃস্থ্য ও বন্যার্ত পরিবারের মাঝে ৬৬.৭১মেট্রিক টন চাল ৬হাজার ৭১পরিবারের প্রতিজনের মাঝে ১০কেজি চালের পরিবর্তে ৫জনকে ৫০কেজি চালের বস্তা গত শুক্রবার থেকে বিতরণ শুরু করেন।

সরেজমিনে ২৭ জুলাই (রবিবার) দুপুরে গেলে স্থানীয় অসহায় ভুক্তভোগী রহিমা বেগম, ফরিদা বেগম, নাজিমুদ্দিন, হাবিবুর রহমান, চাঁদনি বেওয়াসহ অনেকে জানান, বল্লভেরখাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন কালো চাল ব্যবসায়ী আমিনুল ইসলাম, আজিজুল হক, আব্দুল খালেক, বাবলু ও মিজানুর রহমানের নিকট প্রায় ৬ থেকে ৭ শত স্লিপের জন প্রতি দশ কেজি চালের স্লিপ বিক্রি করে মাদারগঞ্জ ক্লিনিক মাঠের অস্থায়ী ইউনিয়ন পরিষদ থেকে বিভিন্ন কৌশলে তাদের চাল দেয়ার অভিযোগ করেন। তারা আরো বলেন, আমরা দশ দিন থেকে পানিবন্দী হয়ে মানবেতর জীবন যাপন করছি।

অনুসন্ধানে, কালো চাল ব্যবসায়ী আমিনুল ইসলাম, আজিজুল হক, আব্দুল খালেক, বাবলু ও মিজানুর রহমানের মাদারগঞ্জ বাজারের গুদাম ঘরে সরকারি ভিজিএফ’র চাল মজুদ রয়েছে এবং অবাধে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে।

বল্লভেরখাস ইউনিয়ন পরিষদের ট্যাগ কর্মকর্তা ও সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কালাম বলেন, অনিয়ম হচ্ছে না। পরে ফোন কেটে দেন।

বল্লভেরখাস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আকমল হোসেন এর সাথে যোগাযোগ করে পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর আহমেদ মাসুম জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬২,১২৫,০৬৫
সুস্থ
৪২,৯০৯,০৫০
মৃত্যু
১,৪৫১,৯৩৭

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281