বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফুলছড়ির বন্যা দুর্গত ১শ’ টি পরিবারের জন্য সেনাবাহিনীর মানবিক ত্রাণ সহায়তা

নাগরপুরে প্রাথমিকের বৃত্তিতে এগিয়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮২ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

আল তুহীন আজাদ
নাগরপুর(টাঙ্গাইল) প্রতিনিধিঃ

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৯ এর ফলাফলের উপর ভিত্তি করে প্রাথমিকের বৃত্তির গত বুধবার (২৬ জানুয়ারী) তালিকা প্রকাশ করা হয়েছে। এ বছর টাঙ্গাইলের নাগরপুর উপজেলায় ১৬০ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। যার মধ্যে ট্যালেন্টপুলে ৮৬ জন ও সাধারন গ্রেডে ৭৪ জন শিক্ষার্থী এ বৃত্তি লাভ করে। এ বছর বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা বিশ্লেষণ করে দেখা যায় কিন্ডার গার্ডেন ও অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় নাগরপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা অনেক এগিয়ে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতি মানুষের ধারনাকে ভূল প্রমানিত করে তারা ঈষার্ন্তিত সাফল্য অর্জন করেছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এ সাফল্যের কারন জানতে চাইলে উপজেলা সরকারি শিক্ষা কর্মকতার্ জিএম ফুয়াদ মিয়া বলেন,উপজেলা শিক্ষা অফিসের দিক নির্দেশনায় গত কয়েক বছরে নাগরপুর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালগুলোর শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রশিক্ষিত দক্ষ শিক্ষকমন্ডলীদের নির্ঢ়ীক পরিচর্যায় শিক্ষার্থীরা আগের তুলনায় আরো বেশি দক্ষ হয়ে উঠেছে। এরই ধারাবাহিকতায় আজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের এ সাফল্য। এবছর নাগরপুর উপজেলায় ট্যালেন্টপুলের ৮৬ জন শিক্ষার্থীর মধ্যে ৬৭ জনই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অন্য দিকে সাধারন গ্রেডে ৭৪ জনের মধ্যে ৬৫ জনই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। ঝরেপড়া রোধ, উপস্থিতি বাড়ানো,মেধার স্বীকৃতি প্রদান ও সুষম মেধা বিকাশের লক্ষ্যে সমাপনী পরীক্ষার উপর ভিত্তিক বৃত্তি প্রদান করে আসছে সরকার। আগে পঞ্চম শ্রেনির শিক্ষার্থীদের বৃত্তি দেওয়ার জন্য আলাদা করা হতো। ২০১০ সাল থেকে সমাপনী পরীক্ষা চালুর পর এ পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে থেকেই উপজেলা ভিত্তিক বৃত্তি দেওয়া হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩১,৯৪৮,১১৭
সুস্থ
২৩,৫৩০,৮১৫
মৃত্যু
৯৭৮,২৬১

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281