শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :
মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

দুই তরুণ ক্রিকেটারসহ কোয়ারেন্টাইনে চিকিৎসক দেবাশীষ

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২০ মার্চ, ২০২০
  • ৯৮ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

নভেল করোনাভাইরাসের কারণে প্রায় একরকম অচল হয়ে গেছে বিশ্ব। ধীরে ধীরে যোগাযোগবিচ্ছিন্ন হয়ে পড়ছে মানুষ। যার প্রভাব পড়ছে বিশ্ব ক্রীড়াঙ্গনেও। একের পর এক আন্তর্জাতিক ক্রীড়া ইভেন্টগুলো স্থগিত বা বাতিল হয়ে যাচ্ছে।

বাংলাদেশেও এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। নতুন চারজনসহ দেশে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৮ জন। বিশ্বের অন্যান্য দেশের ক্রীড়া সংস্থার মতো সতর্ক হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিও।

ইতোমধ্যে স্থগিত করা হয়েছে দেশের ঘরোয়া ক্রিকেটের অন্যতম জনপ্রিয় আসর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। যার কারণে ক্রিকেটারদের অধিকাংশই নিজ নিজ বাড়ি ফিরছেন।

গত ক’দিন খেলা না থাকলেও নিজেদের মতো অনুশীলন চালিয়ে যাচ্ছিলেন ক্রিকেটাররা। গত ১৬ মার্চ ডিপিএলের প্রথম রাউন্ডের খেলা শেষে ১৮-১৯ মার্চ দ্বিতীয় রাউন্ডের খেলাও স্থগিত ঘোষণা করা হয়। এরপর লিগ বন্ধের চূড়ান্ত ঘোষণাও দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সেই সাথে তিনি খেলোয়াড়-কর্মকর্তাদের নিজ নিজ বাসায় অবস্থানেরও আহ্বান জানান।

এদিকে সরকার যখন বিদেশফেরত বাংলাদেশিদের নিজ নিজ ঘরে অবস্থানে গলদঘর্ম, তখন দারুণ এক দৃষ্টান্তই স্থাপন করলেন বিসিবি’র প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। সরকারের নির্দেশ মেনে নিজে তো কোয়ারেন্টাইনে গেছেনই, সেই সঙ্গে কোয়ারেন্টাইনে নিয়েছেন বিদেশ থেকে ফেরা দুই তরুণ ক্রিকেটার সাদমান ইসলাম অনিক ও মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণকেও। তারাও চিকিৎসকের পরামর্শ মেনে কোয়ারেন্টাইনে আছেন বলে জানা গেছে।

কবজির চোটে ভুগছিলেন তরুণ বাঁহাতি ওপেনার সাদমান ইসলাম অনিক। আর কাঁধের ইনজুরির সঙ্গে লড়ছিলেন যুব দলের পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী নিপুণ। তাদের ইনজুরির চিকিৎসার জন্য চলতি মাসের শুরুতে এই দুই ক্রিকেটারকে অস্ট্রেলিয়া পাঠায় বিসিবি। তাদের সঙ্গে ছিলেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরীও।

সফল অস্ত্রোপচার শেষে অবশেষে দুই ক্রিকেটারকে নিয়ে দেবাশীষ দেশে ফিরেছেন গত ১৮ মার্চ। এরপর থেকেই তারা হোম কোয়ারেন্টাইনে চলে গেছেন তিনজনই।

এ তথ্য জানিয়েছে দেবাশীষ চৌধুরী সকলকে সরকারের নির্দেশনা মেনে চলার তাগিদও দিয়েছেন। একটি দৈনিকে দেয়া সাক্ষাৎকারে দেবাশীষ বলেন, ‘আমরা দুদিন হলো অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছি। আমার সঙ্গে অস্ত্রোপচার শেষে দেশে ফিরেছে (সাদমান ইসলাম) অনিক ও মৃত্যুঞ্জয় (চৌধুরী নিপুণ)। আমরা তিনজনই হোম কোয়ারেন্টাইনে আছি। সরকারের নির্দেশ এটি, আমাদের মানতেই হবে। আমরা যদি না মানি অন্যদের জন্য এটি বাজে দৃষ্টান্ত হয়ে থাকবে।’

দেশের মানুষদের সুরক্ষার কথা বিবেচনায় নিয়ে বিদেশফেরত সবারই এটা মেনে চলা উচিত বলেও মনে করেন তিনি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬১,৩০৮,৯৭২
সুস্থ
৪২,৩৯৬,৮৬৪
মৃত্যু
১,৪৩৭,৮৪০

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281