শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১০:২৮ অপরাহ্ন
শিরোনাম :
মহানবী সাঃ কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে কিশোরগঞ্জে মানববন্ধ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান

চতুর্থ বর্ষে পদার্পণ করল আমার প্রিয় দেশের বার্তা

কামরুজ্জামান বাবু
  • প্রকাশের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৮৫ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

বিসমিল্লাহির রহমানির রহিম। পরম করুনাময় আল্লাহ তা’আলার নামে আমি আমার সন্তুষ্টচিত্তে জানাচ্ছি, দেশের বার্তা টুয়েন্টিফোর ডটকম -এর সকল ব্যবস্থাপনা পর্ষদ কে, যাদের নিরলস পরিশ্রমে আজ আমার প্রিয় দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকম চতুর্থ বর্ষে পদার্পণ করল সুনামের সাথে। উপদেষ্টামন্ডলী প্রকাশক, ব্যবস্থাপনা পর্ষদ এবং সারাদেশে দিনরাত পরিশ্রম করা আমার প্রিয় সাংবাদিক ভাইদের। আপনারা সবাই আমার সালাম গ্রহণ করবেন এবং আন্তরিক অভিবাদন গ্রহণ করবেন। আশা করি আপনারা সবাই দেশের বার্তা পরিবারের একজন সদস্য হয়ে আমার মতই গর্ব অনুভব করছেন। আমি মোঃ কামরুজ্জামান বাবু, ২০১৬ সালে আমার প্রথম পরিচয় রাজন আকন্দের সাথে। তখন থেকে দেশেরবার্তা শুরু হবে বলেছিলেন তিনি। অনেকদিন যাবৎ নক দিচ্ছি কোন সাড়া পাচ্ছিলাম না। মনে মনে বিরক্ত ও হয়েছিলাম। অবশেষে ২০১৭ সাল থেকে দেশেরবার্তা টোয়েন্টিফোর ডটকমের আনুষ্ঠানিক যাত্রা শুরু। আর আমিও এর সাথে সংযুক্ত রয়েছি, নির্দ্বিধায় কাজ করেছি। কিছুদিন পর পরিচয় হল মামুন আহমেদ স্যারের সাথে। প্রধান উপদেষ্টা হিসেবে যোগ দেওয়ার পর থেকে ওনার পরামর্শে কাজ শুরু করি নতুনভাবে। এ যেন সাংবাদিক জগতে এর ভিন্ন জগৎ। যা হয়তো এই পত্রিকার প্রতিনিধি ছাড়া অন্য কেউ বুঝবেনা।

যদিও এর আগে আমি বিভিন্ন অনলাইন পত্রিকায় কাজ করেছি কিন্তু এই পোর্টালে কাজ করার মতো আনন্দ, সম্মান ও ভালোবাসা পাইনি অন্যান্য পোর্টালগুলোতে। আমি একটা প্রিন্ট মিডিয়ায়ও কাজ করেছি সাহিত্য সম্পাদক হিশেবে। তাদের স্বার্থান্ধ মনোভাব দেখেছি। আমার সমস্ত পরিশ্রমের কোন মূল্যায়ন পাইনি কিন্তু আমি কি তবে এমন একটা পোর্টালে অপেক্ষা করেছিলাম, যেটা থেকে আমি আমার কাজের মূল্যায়ন পাব? আমি পেয়েছি আজও পাচ্ছি এবং ভবিষ্যতেও পাব ইনশাআল্লাহ। আমি তখন কুমিল্লার দেবিদ্বার – এর অন্তর্গত একটা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকতা করতে শুরু করেছিলাম কিন্তু তার পাশাপাশি আমি নিউজ করতাম, নিউজ করেছিলাম এবং আমার কুমিল্লা জেলার মুরাদনগর থানায় একজন রিপোর্টার হিসেবে শফিকুল ইসলাম ভাইকে দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকমে – এ স্বাগত জানাই এবং তিনি নিজে অবিরাম কাজ করতে থাকেন। এমনকি আমার চেয়েও অনেক দায়িত্ব নিয়ে কাজ করছেন, করে যাচ্ছেনআজও। তিনি পরপর দুবার দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকমের শ্রেষ্ঠ সাংবাদিক হিসেবে মনোনীত হয়েছেন। আমাদের শ্রদ্ধেয় মামুন স্যার রাজন স্যার এবং পরিচালনা পর্ষদের সিদ্ধান্তের ভিত্তিতে তিনি শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছেন। আমাদের দেশের বার্তা পরিবারের একজন কুমিল্লা জেলা প্রতিনিধি হিসেবে গর্বিত আমি ধীরে ধীরে ব্যস্ততায় ডুবে যাই।

ভেবেছিলাম হয়তো আমার আর কোন কাজ আমাদের প্রিয় desherbarta24.com কিছুতেই মেনে নেবে না কারণ আমি নিয়মিত কাজ করতে পারছিলাম না। এটা নিতান্তই আমার বিদ্যালয়ের চাপ ও কাজের কারণে। আজ প্রায় পাঁচ মাসের উপরে হয়ে যাবে আমি ঢাকায় অবস্থান করছি, যার কারণে আমি নিয়মিত কাজ করতে পারছি না। এজন্য আমি দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকম এর মামুন স্যার, রাজন স্যার, উনাদের প্রতি নিজের অপারগতা প্রকাশ করে বলতে পারিনি – আমি আর কুমিল্লাতে নেই। আমি ক্ষমা চাইতেও পারিনি কিন্তু মন থেকে চেয়েছি যেন আমাদের প্রিয় দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকম উত্তরোত্তর সফলতা লাভ করে। আমিও চাই পরবর্তীতে আমার প্রিয় এই পোর্টাল জাতির বিশ্বস্ত ধারক, বাহক এবং সততার সাথে সমস্ত কাজ করে যাবে, করে যাচ্ছ। আমরা ইতোমধ্যে আমাদের প্রিয় মোখলেস ভাইকে হারিয়েছি। আমরা দুঃখিত। আমাদের প্রিয় মোখলেস ভাই ছিলেন অদম্য পরিশ্রমী। কিভাবে দেশের বার্তা টুয়েন্টিফোর ডটকমকে এগিয়ে নিয়ে যাওয়া যায়, সেই নিয়ে তিনি প্রতিনিয়ত ভাবতেন আমাদের মামুন স্যার, আমাদের রাজন স্যার এবং তাদের প্রতিষ্ঠিত সমাজ কল্যাণ মূলক ষোলোআনা ফাউন্ডেশন কাজ করে যাচ্ছে দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত। ফাউন্ডেশন এর একটাই মূলমন্ত্র, কোন মানুষ যাতে না খেয়ে থাকে, কোন মানুষ যাতে অভাবে না থাকে, কোন মানুষ যাতে চিকিৎসার অভাবে মারা না যায়, কোন মানুষ যাতে বলতে না পারে যে, এই পৃথিবীতে কোন মানুষ, প্রতিষ্ঠান নেই – যারা তাদের পাশে দাঁড়াতে পারবে না। ষোলআনা ফাউন্ডেশন এমনই একটা সেবামূলক প্রতিষ্ঠান, যেখানে নিরন্তর কাজ করে যাচ্ছেন আমাদের শ্রদ্ধেয় মামুন ভাই, রাজন ভাই সহ আরো কিছু তরুন ভাইয়েরা।

আমি গর্বিত, আমি প্রতিনিয়ত অনুভব করি মানুষ কাকে বলে, মানুষের সংজ্ঞা কোথায়, মানুষ কোথায়? মানুষকে কিন্তু সেই সমস্ত প্রশ্নের উত্তরগুলো দিতে দিন-রাত ২৪ ঘণ্টা এগিয়ে যাচ্ছে তাদের কাছে। দরিদ্র মানুষ, যারা এক মুঠো চাল পেলে মনে করেন – এই বুঝি কোন ফেরেশতা তাদের দরজায় হাজির হয়েছে। দেশের বার্তা টোয়েন্টিফোর ডটকম কোন নিউজ করতে কার্পণ্য করেনা। তারা ভয় করে না কারো হুংকারে, সত্য তুলে ধরতে তাদের যে নিরলস পরিশ্রম -তা কখনো বৃথা যেতে পারে না বরং উন্নত মম শির – এর মত তারা মাথা তুলে থাকবে আজীবন। মানুষের মাঝে, সমাজের মাঝে। আমাদের দেশের বার্তা টুয়েন্টিফোর ডটকম মানুষের কথা বলে, দেশের কথা বলে, দশের কথা বলে, নির্যাতিত মানুষের কথা বলে, অন্যায়ের কথা বলে, প্রতিবাদ করে। প্রয়োজনে প্রশাসনের সহযোগিতায় মানুষের পাশে দাঁড়ায়।

আমি এই পত্রিকার মাধ্যমে এটাই স্পষ্ট করে বলতে পারি, এটা আমার পত্রিকা নয়, এটা আপনার পত্রিকা নয়, এটা কোন নির্দিষ্ট মানুষের পত্রিকা নয়, এই পত্রিকার খবর আমার জন্য নয়, আপনার নিজের জন্য নয়, এটা নির্দিষ্ট কোন মানুষের জন্য নয় কিংবা সমাজের কোন ক্ষমতাবান মানুষদের জন্য নয়। এই পত্রিকার খবর মানুষের অধিকার নিশ্চিত করার চেষ্টা করে চলে অবিরাম। মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করে চলেছে দীর্ঘ তিন বছরেরও বেশি। আজ চতুর্থ বর্ষে পদার্পণ করে বাংলাদেশের তথা ছিন্নমূল মানুষদের পাশে দাঁড়াবার নতুন প্রনোদনা নিয়ে আরো কাজ করে যাবে এবং কারও লাল চোখে আতংকিত হবে না, হবার প্রশ্নই ওঠে না কারণ সত্য সূর্যের মতোই তীক্ষ্ণ, যা অসত্যকে জ্বালিয়ে দেয়, মিথ্যাকে জ্বালিয়ে দেয় আর নরম, কোমল আলো ছড়িয়ে দেয় সমাজে। আমি আশাবাদী, আমি ঢাকায় থেকেও এই পত্রিকার সাথে নিজেকে তেমন করে বিলিয়ে দেয়ার প্রচেষ্টা রাখবো। সৃষ্টিকর্তা আমাদের এই পত্রিকায় যারাই কাজ করে যাচ্ছেন নিরন্তর, তাদের প্রতি সহায় হোক। তাদের জন্য শুভকামনা। এই পত্রিকা এখানেই থেমে যাবার নয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৬১,৫৭৫,৮৪৪
সুস্থ
৪২,৬০৫,৫০০
মৃত্যু
১,৪৪২,৬০৩

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281