বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০২:২০ পূর্বাহ্ন
শিরোনাম :
গাইবান্ধায় সরকারি হাসপাতালের লোকবল দিয়ে চলছে বৈধ-অবৈধ ক্লিনিক নাগরপুরে বৈদেশিক কর্মসংস্থানের দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত বাঁধ ভেঙে গোবিন্দগঞ্জের ২০টি গ্রাম আকস্মিক বন্যায় নতুন করে প্লাবিত পুলিশী নির্যাতন হতে মুক্তি চায় পলাশবাড়ী রিক্সা শ্রমিকেরা পলাশবাড়ী অটোজ এর উদ্বোধন নাগেশ্বরীতে ভিজিএফ’র চাল বিতরণে অনিয়ম কুড়িগ্রামে ২৪টি  স্থানে নদী ভাঙ্গন প্রতিরোধে ডাম্পিংয়ের কাজ অব্যাহত ভুরুঙ্গামারীতে বিএনপি নেতার হামলার ভয়ে বাড়ি ছাড়া দুই পরিবার জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে নবাবগঞ্জে মৎস্য পোনা অবমুক্তি করলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফুলছড়ির বন্যা দুর্গত ১শ’ টি পরিবারের জন্য সেনাবাহিনীর মানবিক ত্রাণ সহায়তা

করোনা: ৯ কোটি টাকা দান করলেন মেসি

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০
  • ১৬৭ বার সংবাদটি ওয়েব থেকে শেয়ার

করোনাভাইরাসকে মহামারি বলে আখ্যা দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। বিশ্বের ১৯৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। এ ভাইরাসে সারাবিশ্বে এখন পর্যন্ত মারা গেছেন ১৯,৬০৩ জন। আক্রান্ত হয়েছেন ৪৩৪,৫৯৫ জন।

এদিকে করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী সব ধরণের খেলা বন্ধ হয়ে আছে। এ দুঃসময়ে এগিয়ে এসেছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি। চিকিৎসার সরঞ্জাম কেনার জন্য বার্সেলোনা হাসপাতালকে এক মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী এ তারকা।

মঙ্গলবার সামাজিক মাধ্যম টুইটারে টুইট করে সংবাদটি নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করতে লিওনেল মেসি আমাদের অনুদান দিয়েছেন। আপনার প্রতিশ্রুতি এবং সমর্থন করার জন্য অনেক ধন্যবাদ লিও।’ তবে অর্থের পরিমাণ উল্লেখ করেনি তারা। স্প্যানিশ গণমাধ্যম মুন্ডো দিপার্তিভো জানিয়েছে এ অর্থের পরিমাণ ১ মিলিয়ন ইউরো।

নিজের মাতৃভূমি না হলেও ১৩ বছর থেকে নিয়মিত স্পেনেই থাকছেন মেসি। তাই স্বাভাবিকভাবেই দেশটির প্রতি বাড়তি অনুরাগ কাজ করে তার। বার্সেলোনার হাসপাতালে নিয়মিতই দান করে থাকেন তিনি। গত বছরও নতুন ক্যান্সার উইং খোলার জন্য সেইন্ট হোয়ান দে দেউ শিশু হাসপাতালে তার ফাউন্ডেশন থেকে সাহায্য করেছিলেন।

আর করোনাভাইরাসের প্রভাব বাড়ার পর থেকেই সবাই ঘরে বসে থাকতে ও নিয়মিত হাত ধোয়ার জন্য ক্যাম্পেইন করে সচেতনতা মূলক পোস্ট করেছেন বার্সা অধিনায়ক। ভিডিও বার্তাও দিয়েছেন।

এছাড়া মেসির সাবেক কোচ ও বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বার্সেলোনার অন্য একটি হাসপাতালে ১ মিলিয়ন ইউরো দান করেছেন বলে সংবাদ প্রকাশ করেছে মুন্ডো দিপার্তিভো।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ

বাংলাদেশে কোরোনা

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪

বিশ্বজুড়ে করোনাভাইরাস

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
৩২,০০৭,১৯৬
সুস্থ
২৩,৫৬১,৪৭০
মৃত্যু
৯৭৯,১৯১

এই ওয়েবসাইটে কোনও তথ্য, চিত্র, অডিও বা ভিডিও অন্য ও কোথাও প্রকাশ করা আইনত দন্ডনীয়।

© সর্বস্বত্ব সংরক্ষিত © desherbarta24.com 2017-2020

ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jpthemes2281